বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খাগড়াছড়ি গুইমারাতে আগুনে ঘর পুড়ে ছাই নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে ১৩টি অস্ত্র ও বার্মিজ মদ উদ্ধার লামায় জুম ও প্রাকৃতিক বনাঞ্চলে আগুনে পুড়িয়ে দেওয়ায় রাবার কোম্পানির বিরুদ্ধে সংবাদ সন্মেলন বাইশারীতে আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণকারি ফরহাদকে গ্রেফতার করেছে পুলিশ বান্দরবান লেমুঝিরি পাড়ায় এক বুদ্ধি প্রতিবন্ধী ত্রিপুরা নারীকে ধর্ষণের অভিযোগ ৭ মাসের বকেয়া বেতন পরিশোধ এবং চাকুরী স্থায়ীকরণের দাবি জানিয়ে বান্দরবানে মানববন্ধন আলীকদমে লেকের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু থানচি’র ইউএনও আতাউল গনি ওসমানী বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত দুস্থ রোগীদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বান্দরবান রোগী কল্যাণ সমিতি
বান্দরবানে শিক্ষার্থীরা মাদক ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন

বান্দরবানে শিক্ষার্থীরা মাদক ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন

নিজস্ব প্রতিবেদকঃ
বান্দরবানে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়ে শপথ নিয়েছে তারা।

আজ ৩রা সেপ্টেম্বর সোমবার সকালে বান্দরবান শহরে ডনবস্কো উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও সত্যবাদিতা, মানবতা, দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়ে শপথ, আলোচনা এবং শিক্ষার্থীদের সঙ্গে গণসচেতনমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে, বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসিন আরাফাত,ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সিলভার স্টার মৃধা,জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ জেলা কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, বাল্যবিবাহ, মাদক, ইভটিজিং,প্রশ্নপ্রত্র ফাঁস ও জঙ্গিবাদ নির্মূলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সচেতন করতে হবে। সমাজের মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও জঙ্গীবাদ সর্ম্পকে পুলিশকে সহায়তা করতে হবে বলে জানান।

অনুষ্ঠানে ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর পূর্বে বিবাহবন্ধনে আবদ্ধ না হতে, শিক্ষার্থীদের সবধরনের মাদক সেবন না করার এবং সব সময় সত্য কথা বলার শপথ করান, প্রধান অতিথি জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসিন আরাফাত। এসময় বিদ্যালয়ের শিক্ষক-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology