বুধবার, ২৫ মে ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খাগড়াছড়ি গুইমারাতে আগুনে ঘর পুড়ে ছাই নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে ১৩টি অস্ত্র ও বার্মিজ মদ উদ্ধার লামায় জুম ও প্রাকৃতিক বনাঞ্চলে আগুনে পুড়িয়ে দেওয়ায় রাবার কোম্পানির বিরুদ্ধে সংবাদ সন্মেলন বাইশারীতে আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণকারি ফরহাদকে গ্রেফতার করেছে পুলিশ বান্দরবান লেমুঝিরি পাড়ায় এক বুদ্ধি প্রতিবন্ধী ত্রিপুরা নারীকে ধর্ষণের অভিযোগ ৭ মাসের বকেয়া বেতন পরিশোধ এবং চাকুরী স্থায়ীকরণের দাবি জানিয়ে বান্দরবানে মানববন্ধন আলীকদমে লেকের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু থানচি’র ইউএনও আতাউল গনি ওসমানী বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত দুস্থ রোগীদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বান্দরবান রোগী কল্যাণ সমিতি
বান্দরবানে শুরু হতে যাচ্ছে প্রতিটি স্কুলে ক্ষুদে ডাক্তার কর্তৃক বিশেষ চিকিৎসা সেবা কার্যক্রম

বান্দরবানে শুরু হতে যাচ্ছে প্রতিটি স্কুলে ক্ষুদে ডাক্তার কর্তৃক বিশেষ চিকিৎসা সেবা কার্যক্রম

রিমন পালিতঃ স্টাফ রিপোর্টারঃ

বান্দরবানে শুরু হতে যাচ্ছে প্রতিটি স্কুলে ক্ষুদে ডাক্তার কর্তৃক বিশেষ সেবা কার্যক্রম। আর এই কার্যক্রমকে সামনে রেখে ২০ আগস্ট মঙ্গলবার সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে পরিবার মন্ত্রণালয় অধিদপ্তরের সহযোগিতায় বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক অ্যাডভোকেসি সভার আয়োজন করা হয়।

সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমার সভাপতিত্বে অ্যাডভোকেসি সভায় আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়ুয়া সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য এই কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছেন। আর তার জন্য প্রতিটা স্কুলের ১৫ জন শিক্ষার্থী নির্বাচন করে তাদের মাধ্যমে স্কুলের সম্পূর্ণ শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়।

আগামী ২৪ থেকে ২৯ আগস্ট পর্যন্ত প্রতিটি স্কুলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য এই কার্যক্রম চলবে। আর এই কাজে খুদে ডাক্তার নির্বাচন করার জন্য সার্বিকভাবে সহযোগিতা করবে বান্দরবানের সকল চিকিৎসকও স্বাস্থ্যকর্মীরা। স্বাস্থ্যকর্মীরা তাদেরকে নানা বিষয়ে ট্রেনিং প্রদান করবেন। যা কাজে লাগিয়ে পরবর্তীতে তাৎক্ষণিকভাবে কোন শিক্ষার্থীর ঝুঁকিপূর্ণ অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিতে পারবে বলে আশা করেন উপস্থিত সকল অথিতিবৃন্দ। আর এই ধরনের সুন্দর উদ্যোগ গ্রহণ করাতে বান্দরবানের সকল স্বাস্থ্য বিভাগকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আজকে অ্যাডভোকেসি সভায় উপস্থিত সকল অতিথিবৃন্দ।

তারা আরো জানান ,এখন থেকে তাদেরকে স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ করার মাধ্যমে যে উদ্বুদ্ধকরণ করা হবে, পরবর্তী তারা চিকিৎসা সেবায় নিয়োজিত হবার জন্য একটা অনুপ্রেরণা হিসেবে এটাকে কাজে লাগাতে পারবে। আর এই শিক্ষার্থীরাই একদিন দেশের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য আগ্রহী হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology