শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বম সম্প্রদায়ের ঐতিহ্যবাহী উৎসব ফাতার বুহ্ তেহ রাত পোহালে শুরু হচ্ছে তৃতীয় ধাপে রুমা ও আলীকদম ইউপি নির্বাচন উপজেলা নির্বাচনকে সামনে রেখে বান্দরবানে দুই উপজেলায় পর্যটকদের নিষেধাজ্ঞা লামায় পরিবহন শ্রমিক সংগঠনের উদ্যোগে অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠান বান্দরবানে ভূমিকম্পের সময় বারান্দা থেকে লাফ দিয়ে পা ভাঙ্গল ‍যুবকের বাইশারীতে নবনির্বাচিত চেয়ারম্যান, মেম্বারদের গণসংবর্ধনা ও সমাবেশ মোমবাতি প্রজ্বলন করে নারীর প্রতি সহিংসতা নির্মুল দিবস পালন বরইতলী দাখিল মাদ্রাসা কমিটি নির্বাচনে নাসির উদ্দীন নির্বাচিত রোয়াংছড়ি তালুকদার পাড়ায় সন্ত্রাসীদের গুলিতে এক জন নিহত, আহত ১ মহেশখালী কালারমারছড়াতে র‍্যাবের অভিযানে অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার
বান্দরবান উজনী পাড়া বৌদ্ধ বিহারে নতুন অধক্ষ্য ড. উ সুওয়াইন্ন ভিক্ষু 

বান্দরবান উজনী পাড়া বৌদ্ধ বিহারে নতুন অধক্ষ্য ড. উ সুওয়াইন্ন ভিক্ষু 

নিজস্ব প্রতিনিধিঃ

বান্দরবান শহরে উজানী পাড়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে বিহারাধ্যক্ষ হিসেবে ড. উ সুওয়াইন্না মহাথেরকে নিয়োগ দিয়েছে বিহার কর্তৃপক্ষ। এ উপলক্ষে নতুন বিহারাধ্যক্ষকে বরণ করতে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করে দায়ক-দায়িকাবৃ্ন্দ।

আজ ১১ মে শবিবার সকালে বান্দরবান শহর উজানী পাড়া কেন্দ্রীয় বিহার রাজগুরু বৌদ্ধ বিহারে এই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে বান্দরবান শহরে  বৌদ্ধ ধর্মাবলম্বী বিভিন্ন সম্প্রদায়ের মানুষ ও দায়ক-দায়িক এবং বোমাং সার্কেলের ১৭তম বোমাং রাজা উচপ্রু চৌধুরীসহ রাজপরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ৮ এপ্রিল বিহারাধ্যক্ষ উ চাইন্দাওয়ারা ভিক্ষু ৬৪ বছর বয়সে পরলোকগমন করেন। দেড় মাস পর শনিবার অভিষেকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পেলেন নতুন বিহারাধ্যক্ষ ড. উ সুওয়াইন্না ভিক্ষু।

প্রসঙ্গত, ড. উ সুওয়াইন্না মহাথের ভারতে নালন্দা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও বিহার রাজ্যে মগধ বিশ্ববিদ্যালয় থেকে ‘বৌদ্ধ ধর্মীয় শিক্ষা’ বিষয়ে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এর আগে গত ৮ এপ্রিল বিহারাধ্যক্ষ উ চাইন্দাওয়ারা ভিক্ষু ৬৪ বছর বয়সে পরলোকগমন করেন। দেড় মাস পর আজ অভিষেকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পেলেন নতুন বিহারাধ্যক্ষ ড. উ সুওয়াইন্না ভিক্ষু।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology