শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:২০ পূর্বাহ্ন

বান্দরবান বাজার ফান্ডের জায়গায় অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মাণ; মসজিদ কমিটির সংবাদ সম্মেলন

বান্দরবান বাজার ফান্ডের জায়গায় অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মাণ; মসজিদ কমিটির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ডের ইসলামপুর এলাকায় বায়তুর রহমান জামে মসজিদের পার্শ্বে মসজিদের নামে অনুমোদনকৃত বাজার ফান্ডের জায়গা দখল করে নুরুল কবির সওদাগর নামে এক প্রভাবশালী অবৈধ ভাবে বহুতল ভবন নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এরই প্রেক্ষিতে আজ সকাল ১০টায় বায়তুর রহমান জামে মসজিদ কমিটির আয়োজনে ও কমিটির সভাপতি কাজী মো: মজিবর রহমান এর সভাপতিত্বে তারই এক ব্যক্তিগত অফিসে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়।

সভাপতি কাজী মো: মজিবর রহমান বলেন, মসজিদের নামে আবেদনকৃত মসজিদ সংলগ্ন বাজার ফান্ডের জায়গা অবৈধভাবে দখল করে পৌরসভার অনুমোদনহীন এবং ভবন নির্মানের কোন নিয়মনীতি তোয়াক্কা না করে , বাজার ফান্ড প্রশাসন কর্তৃক কোন প্রকার অনুমোদন না নিয়ে পৌরসভার গাইড ওয়ালের উপর ক্ষমতার দাপট দেখিয়ে ভবন নির্মাণ করছে।

তিনি আরো জানান, এভাবে নিয়ম বর্হিভূত বহুতল ভবন নির্মাণের ফলে ইসলামপুর  স্লুইচ গেইট এলাকা ও বনানী স’ মিল এলাকার সমস্ত বৃষ্টির পানি এবং এলাকাবাসীর সকল পরিবারের ব্যবহৃত পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হবে এবং যে কোন মুহুর্তে গাইড ওয়াল ভেঙ্গে গিয়ে ভবন ধ্বস ও মসজিদ সহ এলাকাবাসীর জান মালের ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।
কমিটির উপস্থিত অন্যান্য সদস্যরাও জানান, গত এক বছর পূর্বে বিল্ডিং কোড না মেনে তার নিয়ন্ত্রণাধীন বহুতল ভবন নির্মাণ করার ফলে পাঁচতলা বিশিষ্ট ভবনটি কাঁত হয়ে যায়। যার ফলে এলাকাবাসীরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে।

অভিযুক্ত নুরুল কবির সওদাগর এর সাথে মুঠোফোনে বিষয়টির ব্যাপারে জানতে চাওয়া হলে অভিযোগ অস্বীকার করে বলেন, এটি তার ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি। তিনি আরো বলেন, আমি একজন পড়ালেখা না জানা নিরক্ষর মানুষ। পূর্বে ৪ বছর তিনি মসজিদ সভাপতি ছিলেন। মসজিদের বর্তমান জায়গাটিও তার নিজের নামে ছিল। যা মসজিদের নামে দান করা হয়েছিল। বর্তমানে মসজিদের দক্ষিণ দিকের প্লটটিও মসজিদ সভাপতি কাজী মো: মজিবর রহমান জোর করে চাইছে। দিতে অস্বীকৃতি জানালে তিনি আজ এই সংবাদ সম্মেলন করে আমাকে হেনস্তা করার চেষ্টা করছে।

তবে পৌরসভা অনুমোদন ছাড়া ও ভবন নির্মাণের নিয়মনীতির মধ্যে ভবনটি নির্মাণ করা হয়েছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, এই সবের কোনটাই তিনি করেননি। এই বলে বর্তমান মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল এর হাতে মোবাইলটি ধরিয়ে দিয়ে ওনার সাথে কথা বলার জন্য বলা হলে তিনি বলেন, মোবাইলে সব কথা বলা তো সম্ভব না। বরং সময় নিয়ে কোন এক জায়গায় বসে আলাপ করাটা ভালো হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology