রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন

বান্দরবান বিএনপি মাম্যাচিং দলের কর্মী সভা; জেরি দলের প্রত্যাখান

বান্দরবান বিএনপি মাম্যাচিং দলের কর্মী সভা; জেরি দলের প্রত্যাখান

নিজস্ব প্রতিবেদকঃ
বান্দরবান বিএনপি কর্মী সভা করেছে ক্ষুদ্র-নৃগোষ্ঠী সাস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে। মাম্যাচিং সভাপতিত্বে নেতাকর্মীররা সভায় অংশগ্রহন করেন। এই সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহুবুবের রহমান শামীম ,বিএনপির সাধারন সম্পাদক মো: জাবেদ রেজা সহ আরো অনেকে ।

বান্দরবান বিএনপি মাম্যাচিং ও জেরি দুটি দল কর্মী সভার জন্য প্রশাসনের কাছে আবেদন চাইলে মাম্যাচিং দলের কর্মী সভার জন্য অনুমতি পান। কিন্তু বিএনপি-র জেরী দলকে কর্মী সভা করতে প্রশাসন অনুমতি দেয়া হয়নি বলে জানা যায়।

আজ শনিবার ২৮ এপ্রিল দুপুর ২ ঘটিকার সময় বান্দরবান ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট হলে মাম্যাচিং দলের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মী সভা অনুষ্ঠিত হয়।

গতকাল ২৮শে এপ্রিল আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত সংবাদ সন্মেলনে বলেন, উল্লেখ্য গত ১৮ এপ্রিল চট্টগ্রাম বিএনপি মীর মোহাম্মদ নাছির উদ্দিন বাস ভবনে জেরি দলের ৫০০ জন লোক, ৯টি ইউনিট ও ৭টি উপজেলা, ২টি পৌর সভার নেতাকর্মীরা গিয়ে দেখা করেন। তিনি ২৮শে এপ্রিল বান্দরবান বিএনপি কর্মী সভায় যোগদান করবে বলে আশ^াস দেন।

পরে মীর মোহাম্মদ নাছির উদ্দিন জেরি গ্রুপকে জানায়, সরকার অনুমোদিত হলরুম ছাড়া অন্য কোন বিএনপির কর্মী সভায় তিনি যোগদান করবেন না । এই কথা জানতে পেরে জেরি দলের সকল কর্মী ও নেতাবৃন্দ মীর নাছিরের প্রতি র্তীব্র নিন্দা জানান এবং কেন্দ্রিয় বিএনপি মহাসচিব ও কেন্দ্রিয় নেতাদের হস্তক্ষেপ কামনা করে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন ।
বান্দরবান জাতীয়বাদী স্বেচ্ছাসেবক দলের জেলা কমিটির যুগ্ন-আহ্বায়ক চনুমং বলেন, বান্দরবানে বিএনপি মাম্যাচিং ও জাবেদ নেতৃত্বে কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রিয় ভাবে বান্দরবানে মাম্যাচিং ও জাবেদ রেজা দল বৈধতা পেয়েছে। যা আজকে তার প্রতিফলন। বিএনপি-র গঠনতন্ত্রে কর্মী সন্মেলন উল্লেখ নেই তবে কর্মী সভা উল্লেখ করা আছে।

অপরদিকে জেরি পরিচালিত বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলম জানান, রাজ পুত্র সাচিং প্রু জেরি নেতৃত্বে বান্দরবানে পাহাড়ি বাঙ্গালীরা বিএনপি নীতি আর্দশ মেনে চলে। কিন্তু বান্দরবান বিএনপির জেলা কমিটি পূর্নগঠনের পুর্বে মাম্যাচিং-জাবেদ রেজা কতৃক আয়োজিত কেএসআই হলরুমে কর্মী সভা করার জন্য ও মেয়াদ উর্ত্তীণ অনাস্থাকৃত আংশিক বিএনপির কর্মী সভা করায় আজকের কর্মী সভাটি প্রত্যাখান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার যতই কিছু করুক বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখলেও সব অপশক্তিকে ভেদ করে তিনি অবশ্যই মুক্ত হয়ে দেশ পরিচালনার ভার গ্রহন করবেন । আর তার শক্তিকে আরো বেগবান করতে বাংলাদেশের ৬৪ জেলা থেকে সকল কর্মীবৃন্দ দেশ সেবায় এক সাথে কাজ করে যাবেন ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology