বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:২১ অপরাহ্ন

বান্দরবান সদর উপজেলা সমবায় দপ্তরের আয়োজনে প্রকল্প বিষয়ক ভ্রাম্যমান প্রশিক্ষণ

বান্দরবান সদর উপজেলা সমবায় দপ্তরের আয়োজনে প্রকল্প বিষয়ক ভ্রাম্যমান প্রশিক্ষণ

রিমন পালিত,ষ্টাফ রির্পোটার:
বান্দরবান সদর উপজেলা সমবায় দপ্তর এর আয়োজনে সমবায় আইন-২০০১ ও বিধিমালা-২০১৪ এর আলোকে সমিতির সাংগঠনিক ও আর্থিক ব্যবস্থাপনা এবং বিভিন্ন আয়বর্ধক প্রকল্প বিষয়ক ভ্রাম্যমান প্রশিক্ষণ বৃহস্পতিবার দুপুরে স্থানীয় একটি হোটেলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।

ভ্রাম্যমান প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বান্দরবান জেলা সমবায় কর্মকর্তা তপন কুমার চক্রবর্ত্তী । বান্দরবান সদর উপজেলা সমবায় অফিসার ক্যবুহ্রী মার্মা এর সভাপতিত্বে প্রশিক্ষণে বিশেষ অতিথি ও মৎস্য চাষ বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন বান্দরবান সদর উপজেলা সিনিয়ির মৎস্য কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন, বিশেষ অতিথি ও প্রাণী সম্পদ প্রতিপাল এর উপর প্রশিক্ষণ প্রদান করেন সদর উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের (এফএআই) মং মং সিং, বিশেষ অতিথি ও নারী উদ্যোগতা ও নারীদের মোমবাতি ও শো-পিজ এর বিশেষ প্রশিক্ষণ প্রদান করেন রূপালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর কোষাদক্ষ রূপালী বড়ুয়া,মধু চাষ ও মধুর গুণাগুল বর্ণনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন পার্বত্য মৌ চাষ সমবায় সমিতির সাধারণ সম্পাদক মৌ প্রশিক্ষক আলী আহাম্মদ।

ভ্রাম্যমান প্রশিক্ষনে সঞ্চলনা করেন, বান্দরবান জেলা সমবায় কার্যালয়ের প্রশিক্ষক মং হাই চিং মার্মা। প্রধান অতিথি বলেন,সমবায় সমিতি আমাদের সমাজে বিভিন্ন ভাবে জনগণকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে,আমরা আমাদের সাধ্যমত তাদেরকে বিভিন্ন সময় সাহায্য সহযোগিতা করে থাকি,আগামীতেও সহযোগিতা অব্যহত থাকবে।

সভাপতি বক্তব্যে বলেন,সমবায় হচ্ছে একটি একতার নাম একটি শক্তির নাম, আজ আপনারা সমিতির মাধ্যমে এই ভ্রাম্যমান প্রশিক্ষনে অংশ গ্রহণ করে অনেক কিছু শিখতে পেরেছেন,অনেক অজানা বিষয়ের জ্ঞান অর্জন করেছেন,আগমীতে এই ধরনের প্রশিক্ষণ অব্যহত থাকবে। সমবায় সমিতি সকলের কল্যানে কাজ করে যাবেন,অনেক সমবায় সমিতি দূর্যোগের সময় মানুশের পাশে এসে দাড়াই,আবার অনেকে এর থেকে দুরে থাকে,যারা মানুষের কল্যানে কাজ করবেনা সেসব সমবায় সমিতিকে আমরা চিহ্নত করে তাদের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রশিক্ষনে নারী কল্যাণ সমিতির প্রায় ২৫ জনের অধিক প্রশিক্ষণার্থী ভ্রাম্যমানা প্রশিক্ষনে অংশ গ্রহণ করে, পরে উপস্থিত সকলকে ধন্যবাবাদ জানিয়ে সভাপতি দিনব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষনের সমাপ্তি ঘোষনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology