বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন

বাসন্তী চাকমার উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে বান্দরবানে মানব বন্ধন

বাসন্তী চাকমার উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে বান্দরবানে মানব বন্ধন

রিমন পালিত: ষ্টাফ রির্পোটারঃ
সংসদে সেনাবাহিনী ও পার্বত্য চট্টগ্রামের জনসাধারণকে জড়িয়ে সাম্প্রদায়িক উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে খাগড়াছড়ির মহিলা এমপি বাসন্তী চাকমার পদত্যাগের দাবীতে বান্দরবানে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

আজ রবিবার (৩ মার্চ) সকালে বান্দরবান প্রেসক্লাব চত্ত্বরে মিজানুর রহমানের সভাপতিত্বে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে নারী পুরুষ অংশ নেয়।

সচেতন পার্বত্যবাসী সভাপতি আতিকুর রহমান অভিযোগ করে বলেন, খাগড়াছড়ি থেকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা সংসদে দাঁড়িয়ে রাষ্ট্রের গৌরব সেনাবাহিনী ও বাঙ্গালী জাতিগোষ্ঠীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ উত্থাপন করেছেন, যা মিথ্যা ও সাম্প্রদায়িক উস্কানীমূলক। একজন এমপি এ ধরনের সাম্প্রদায়িক হলে সে কখনো এলাকায় সমভাবে উন্নয়ন করতে পারে না। বরং এরা পার্বত্য এলাকার বিরাজমান শান্তি নষ্ট করার চক্রান্ত বাস্তবায়ন করবে।

মানববন্ধনে অংশগ্রহনকারী অন্যান্য বক্তারা বলেন- দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে আঘাত করে বাসন্তী চাকমা শপথের লঙ্ঘন করায় জাতীয় সংসদে দেওয়া উস্কানী মূলক বক্তব্যের জন্য অবিলম্বে ক্ষমা প্রার্থনা ও পদত্যাগ না করলে পার্বত্য এলাকায় কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে। মানববন্ধন শেষে বাসন্তী চাকমার কুশপুত্তলিকা দাহ করা হয়।

উল্লেখ্য, বাসন্তী চাকমা একাদশ জাতীয় সংসদের অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য প্রদানের সময় পার্বত্য অঞ্চলে সেনাবাহিনী পাহাড়ীদের উপর নির্মম নির্যাতন চালিয়েছে এবং পার্বত্য এলাকায় বসবাসকারী বাঙ্গালীদের বহিরাগত উল্লেখ করে মহান সংসদে বাঙ্গালীদের হেয় প্রতিপন্ন মূলক সাম্প্রদায়িক বক্তব্য প্রদান করে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology