শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কেশবপুরে গোলাম সরোয়ার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত যশোর কেশবপুরে বোরো ক্ষেতে গরুর বদলে মই টানছে মানুষ বান্দরবানে উদযাপিত হলো উত্তরায়ন সংক্রান্তি  লামায় মোটরসাইকেল-জিপের মুখোমুখি সংঘর্ষে আহত ৩ যশোর কেশবপুর থানা পুলিশের হাতে নারীসহ ১০ আসামী গ্রেফতার পৌর নির্বাচনকে সামনে রেখে বান্দরবানে আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত লামায় মোটরসাইকেল চালক কিশোরীকে ধর্ষণ, চালক গ্রেফতার যশোর কেশবপুরে ৫৪ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী গ্রেফতার বিক্ষোভ মিছিলে বান্দরবানে বিএনপি পুলিশের বাধার মুখে বাংলাদেশ গেমস কে সামনে রেখে বান্দরবানে পাঁচটি ইভেন্টে প্রশিক্ষণ ক্যাম্প শুরু 
বিদেশ যেতে ১৬টি ল্যাবে করোনা পরীক্ষা করাতে হবে

বিদেশ যেতে ১৬টি ল্যাবে করোনা পরীক্ষা করাতে হবে

জাতীয় নিউজ ডেস্কঃ

বাংলাদেশ থেকে আকাশ পথে বিদেশগামী সকল যাত্রীদের জন্য করোনাভাইরাসের পরীক্ষা করাতে ১৬টি ল্যাব নির্দিষ্ট করে দেয়া হয়েছে। এসব ল্যাব থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ পেলেই কেবল বিমানে ওঠা যাবে।

১৬টি কেন্দ্র হলো- ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার, জনস্বাস্থ্য ইনস্টিটিউট এবং জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান।

অন্য ল্যাবগুলোর হলো- চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিসেস, নারায়ণগঞ্জেন ৩০০ শয্যা হাসপাতাল, কুমিল্লা মেডিকেল কলেজ, বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ (আইইডিসিআর ফিল্ড ল্যাবরেটরি), খুলনা মেডিকেল কলেজ, কুষ্টিয়া মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, দিনাজপুরে এম আবদুর রহিম মেডিকেল কলেজ, রংপুর মেডিকেল কলেজ এবং সিলেটে এম এ জি মেডিকেল কলেজ।

শনিবার (১৮ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, আগামী ২৩ জুলাই থেকে বাংলাদেশ থেকে আকাশ পথে বিদেশ গমনকারীদের জন্য করোনা পরীক্ষার সনদ বাধ্যতামূলক। সেই সাথে বিজ্ঞপ্তিতে বিদেশ গমনেচ্ছু যাত্রীদের সরকার ঘোষিত কোভিড-১৯ পরীক্ষা সংক্রান্ত নির্দেশনাবলী পালনের অনুরোধ জানিয়েছে।

নির্দেশনায় বলা হয়, যাত্রার ৭২ ঘণ্টা আগে কোনো নমুনা সংগ্রহ করা হবে না এবং যাত্রার ২৪ ঘণ্টা আগে রিপোর্ট ডেলিভারি গ্রহণের ব্যবস্থা করতে হবে।

এছাড়া করোনার নমুনা প্রদানের সময় পাসপোর্টসহ যাত্রীদের বিমান টিকেট ও পাসপোর্ট উপস্থাপন এবং নির্ধারিত ফি পরিশোধ করতে হবে।

করোনা পরীক্ষার জন্য নির্দিষ্ট পরীক্ষাগার যে জেলায় অবস্থিত সে জেলার সিভিল সার্জন অফিসে স্থাপিত পৃথক বুথে তাদের নমুনা দিতে হবে।নমুনা দেয়ার পর থেকে যাত্রার সময় পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তি আবশ্যিকভাবে আইসোলেশনে থাকবেন।

বিদেশ যাত্রীদের করোনা পরীক্ষা সনদপ্রাপ্তির জন্য ল্যাবে গিয়ে নমুনা প্রদানের ক্ষেত্রে ৩ হাজার ৫০০ টাকা এবং বাড়ি থেকে নমুনা সংগ্রহে ৪ হাজার ৫০০ টাকা ফি প্রদান করতে হবে।

এ বিষয়ে আরো তথ্যের জন্য বিমান ওয়েবসাইট: www.biman-airlines.com, এবং বিমান কল সেন্টারের ০১৭৭৭৭১৫৬১৩-১৬ নম্বরে যোগাযোগ করা যাবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology