বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩১ পূর্বাহ্ন

‘‘বীর বাহাদুর কনফারেন্স ভবন’’ নামকরণ হলো- লামা সরকারি মাতামুহুরী কলেজের

‘‘বীর বাহাদুর কনফারেন্স ভবন’’ নামকরণ হলো- লামা সরকারি মাতামুহুরী কলেজের

মংছিং প্রæ, লামা প্রতিনিধিঃ
পার্বত্য এলাকার সবুজ পাহাড়ের মনোরম প্রাকৃতিক পরিবেশে অবস্থিত লামা ও আলীকদম উপজেলায় একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মাতামুহুরী কলেজ। সদ্য জাতীয়করণকৃত লামার বুকে প্রতিষ্ঠিত এই কলেজটি নানা উন্নয়ন মুলক কর্মকান্ডে মধ্যে জনগনকে দৃষ্টিনন্দিত করেছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নের ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত কনফারেন্স হলরুমটি কলেজ কর্তৃপক্ষ বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ‘‘বীর বাহাদুর কনফারেন্স ভবন’’ নামে প্রতিষ্ঠিত করেছে।

সোমবার উৎসব মুখর পরিবেশে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম নেতৃত্বে অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রী উপস্থিতিতে এই কনফারেন্স হলরুমটি নামকরন করা হয়। এসময় কলেজের সহকারী অধ্যাপক মুজিবুর রহমান, অংথিং, মো. আমজাদ হোসেনসহ কলেজ ছাত্রলীগের সভাপতি শহিদুল ইসলাম সাদ্দাম, সহ-সভাপতি মেহেদি হাসান রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম জানিয়েছেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষা বিস্তারে লক্ষ্যে ১৯৮৬ সালে ১৫ নভেম্বর এই কলেজটি প্রতিষ্ঠা লাভ করে। ১৯৮৯-৯০ সালে বিশেষ বিবেচনায় কলেজটি এমপিও ভুক্ত হয়। পরে অনেক বাঁধা বিপত্তি অতিক্রম করে কলেজ পরিচালনা কমিটির সভাপতি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি দায়িত্ব পালনের পর কলেজের সার্বিক পরিস্থিতি পরিবর্তন গতিশীল হয়ে উঠে। পরে পার্বত্য প্রতিমন্ত্রী আন্তরিক প্রচেষ্টায় চলতি বছরের ৮ আগষ্ট কলেজটি জাতীয়করণ করা হয়। বর্তমানে ২ কোটি টাকা ব্যয়ের ৭টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology