বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন

ভোটের আয়োজন শেষ : আলীকদমে নির্বাচনী মাঠে থাকছে সেনাবাহিনী

ভোটের আয়োজন শেষ : আলীকদমে নির্বাচনী মাঠে থাকছে সেনাবাহিনী

আগামীকাল সোমবার (১৮ মার্চ) উপজেলা পরিষদের পঞ্চম সাধারণ নির্বাচনের দ্বিতীয় ধাপে আলীকদম উপজলায় ভোট অনুষ্ঠিত হবে।
প্রচারণা বন্ধ থাকলেও নির্বাচনকে কেন্দ্র করে চায়ের-কাপে ঝড় তুলছেন প্রার্থীর সমর্থকরা  উপজেলার ২৯ হাজার ৮৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১৪ হাজার ৪৫১ জন ও পুরুষ ভোটার ১৪ হাজার ৬৩৩ জন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পার্বত্য তিন জেলার উপজেলাগুলোতে নির্বাচনী আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও নির্বাচনী মাঠে থাকছে। সে ধারাবাহিকতায় আলীকদমের ভোটের দিন নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে।
আলীকদমে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন। মোট ২০টি কেন্দ্রে ৮১ টি বুথে ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
বিএনপি-জামায়াত এ নির্বাচন বয়কট করলেও আলীকদম উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কালাম দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনী লড়াইয়ে মাঠে নেমেছেন। এরজেরে তাকে দল থেকে প্রাথমিক সদস্য পদসহ বহিস্কার করা হয়েছে।
অপরদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জামাল উদ্দিন মাঠ জমিয়ে চষে বেড়িয়েছেন এ প্রতিদ্বন্ধি প্রার্থীর বিরুদ্ধে। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান কাইনথপ ম্রো, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন বিএসসি ও স্বেচ্ছাসেবক লীগ থেকে বহিস্কৃত নেতা সজিব কামাল এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, মহিলা লীগ নেত্রী ব্যারী মার্মা ও এনুচা মার্মা প্রতিদ্বন্ধিতা করছেন।
এদিকে নির্বাচনকে ঘিরে এলায় উৎসবমুখর নির্বাচনী পরিশেষ দেখা যাচ্ছে। দিনশেষ যোগ্য ও এলাকার সর্বসাধানের পছন্দের প্রার্থীর গলায় বিজয়ের মালা পরাবেন বলে মতপ্রকাল করছে সাধারণ ভোটাররা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology