শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাক চাপায় প্রাণ গেল ২ যুবক, আহত ৩ লামায় শর্ট পিচ ক্রিকেট টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত চিম্বুক পাহাড়ে য়ং ওয়াই ম্রো’র চোখ উপড়ে দিল ভাল্লুক, নাতি আহত রাঙ্গামাটিতে ইউপি সদস্য হত্যার মামলায় জেএসএস’র ১০সহ ১৮জনের বিরুদ্ধে মামলা রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন
মহেশখালীতে পাহাড় কাটার ডাম্পার গাড়ী আটক করেছে বন বিভাগ

মহেশখালীতে পাহাড় কাটার ডাম্পার গাড়ী আটক করেছে বন বিভাগ

সরওয়ার কামাল, মহেশখালী সংবাদদাতাঃ 
মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মুদির ছড়া বিট সংলগ্ন এলাকায় ১২ নং পাহাড়ী মৌজার সংরক্ষিত পাহাড় কেটে মাটি টানার সময় সরওয়ার নামে এক ব্যক্তির মালিকানাধীন ডাম্পার গাড়ীটি জব্দ করেছে বনবিভাগ।
শুক্রবার বিভাগীয় বন কর্মকর্তা উপকুলীয় বন বিভাগ চট্টগ্রামের নির্দেশে মহেশখালী রেঞ্জ কর্মকর্তার দিক নির্দেশনায় মুদিছড়া বিট কর্মকর্তা অঞ্জন কান্তি বিশ্বাস এর নেতৃত্বে কেরুনতলী বিট কর্মকর্তা আহসানুল কবির ও বিট রেঞ্জ সহকারী মোঃ ইউছুপ, আজিজুল ইসলামসহ বিটের এক ইউনিট ষ্টাফের অভিযানে পাহাড় কেটে মাটি টানার সময় মাটি ভর্তি পিকআপটি আটক করে রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন।
আটক ডাম্পার গাড়ী করে মাটি বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছিল একদল ভূমিদস্যুরা। অপরদিকে ডাম্পার গাড়ীটি ২৫ই এপ্রিল আটক করেছে এবং বন আইনে মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন মুদির ছড়া বিট কর্মকর্তা অঞ্জন চৌধুরী।
এসময় তিনি বলেন,  পাহাড় কাটা আইনত দন্ডনীয় অপরাধ। পরিবেশ সুন্দর ও জীববৈচিত্র বেঁচে থাকতে পাহাড় রক্ষা করা জরুরী। পাহাড় খেকোদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। গুটিকয়েক খারাপ মানুষের কারণে পরিবেশের ক্ষতি হতে দেওয়া যাবে না। তিনি সকলকেই আইন মেনে চলার আহবান জানান।

Attachments area

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology