শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৩৪ পূর্বাহ্ন

মহেশখালীর নিউরন হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে চক্ষু চিকিৎসা বিভাগ উদ্বোধন

মহেশখালীর নিউরন হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে চক্ষু চিকিৎসা বিভাগ উদ্বোধন

সরওয়ার কামাল, মহেশখালী প্রতিনিধিঃ   
মহেশখালী উপজেলার গোরাকঘাটা নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সর্বাধুনিক প্রযুক্তিতে চোখের চিকিৎসা বিভাগের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে ‍উদ্ধোধন করা হয়েছে।

রবিবার বিকাল ৩ টায় মহেশখালী উপজেলার গোরাকঘাটা নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে কেক কেটে মিষ্টি বিতরণের মাধ্যমে উপস্থিত রোগীদের ফ্রি চিকিৎসা সেবার মাধ্যমে উদ্ধোধন করা হয়।

চক্ষু চিকিৎসক ডা. মোঃ রাশেদুল করিম ছাড়াও নিউরন হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উপদেষ্টা শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আশিষ দে, নির্বাহী পরিচালক নজরুল ইসলাম, পরিচালক শফিউল আলম, মহেশখালী হাসপাতালের ডাক্তার যথাক্রমে- ডা. বিনয় সেন, ডা. সেলিম উদ্দিন, ডা. শাহিনুর আকতার, ডা. মামুনুর রশিদ, ডা. রিনি ধর, ডা. শিশির দে, ডা. কণিকা দস্তি দে ও ডাক্তার শিব শেখর ভট্টচার্য্য প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম জানান -দ্বীপ উপজেলা মহেশখালীর মানুষের চক্ষু চিকিৎসাজনিত অসুবিধার কথা চিন্তা করে এলাকার মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। মহেশখালীতে প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারি এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সেবা শুরু হল। ইতোমধ্যে চোখের সর্বাধুনিক কম্পিউটার পরীক্ষার জন্য অটো রিফ্রেক্টো মিটার সংযুক্ত করা হয়েছে। আধুনিক স্লিট ল্যাম্পসহ বিভিন্ন উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে চক্ষুরোগ শনাক্ত করার জন্য।

তিনি আরো জানান -কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে মহেশখালীতে চক্ষু চিকিৎসক বলে প্রচারণা চালিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। অথচ এই যাবত মহেশখালীতে কোন ডিগ্রিধারী চক্ষু চিকিৎসক আসেনি। এবং এখনো নেই। বিভিন্ন জায়গায় কাজ করার অভিজ্ঞতা নিয়ে ডাক্তার নাম দিয়ে মানুষকে বিভ্রান্ত করা হয়েছে। বিগত সময় শুধু নিউরনেই এই নিয়ে বিশেষজ্ঞ ডাক্তার জিএম কাদেরী এবং বিমল বসু আসতেন। নিউরন রোগীদের সাথে প্রতারণা নয়, মানসম্মত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology