শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

মাতামুহুরী রিজার্ভে অবৈধ পাথর উত্তোলন – আটক ১১

মাতামুহুরী রিজার্ভে অবৈধ পাথর উত্তোলন – আটক ১১

মোঃশাহআলম,আলীকদম প্রতিনিধিঃ

বান্দরবান আলীকদম উপজেলায় দেশের সর্ববৃহৎ সংরক্ষিত বনাঞ্চল থেক অবৈধভাবে পাথর উত্তোলনকারী ১১ জন পাথর শ্রমিকে আটক করে আলীকদম থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়,রবিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনাবাহিনী, পুলিশ ও বন বিভাগ যৌথ অভিযানে আলীকদম উপজেলার মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলের কুরুকপাতা ইউনিয়নের কচুরছড়া এলাকা ১১ জন পাথর উত্তোলনকারীকে আটক করা হয় । অভিযান পরিচালনা করে অবৈধ পাথর উত্তোলনকালে তাদেরকে আটক করা হয়েছে বলে বান্দরবান প্রতিদিন প্রতিনিধিকে সংশ্লীষ্ট সূত্র জানায়। আটককৃতরা হলেন ১.চকরিয়া পূর্ব বড় ভেওলার বাসিন্দা নজরুলইসলামের ছেলে মোঃহাকিম (১৮),২.চকরিয়া পূর্ব বড় ভেওলার সৈয়দ আহাম্মদের ছেলে মোঃজাকির (৪০),৩.চকরিয়া পূর্ব বড় ভেওলার বাসিন্দা মোঃ আহম্মেদ হোসেনের ছেলে মোঃ সেলিম (৫২),৪.চকরিয়া পূর্ব ভেওয়ার বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে মোঃইসমাঈল (১৯),৫.আলীকদম ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সিরাজ কার্বারী পাড়ার বাসিন্দা মৃতঃ গুড়া মিয়ার ছেলে মোঃ করিম (২৬),৬. আলীকদম ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সিরাজ কার্বারী পাড়ার বাসিন্দা মৃতঃ উমর আলীর ছেলে মোঃ বেলাল হোসেন (১৭),৭. চকরিয়া পূর্ব বড় ভেওলার বাসিন্দা মৃতঃ আহহাম্মেদ হোসেনের ছেলে মোঃ আরাফাত( ২৫), ৮. চকরিয়া পূর্ব বড় ভেওলার বাসিন্দা মোঃ সেলিমের ছেলে মোঃ মিরাজ (১৮), ৯. চকরিয়া পূর্ব নয়াপাড়ার বাসিন্দা মোঃ জাফর আহাম্মেদের ছেলে মোঃ কামাল হোসেন (৩৫),১০. চকরিয়া পূর্ব নয়াপাড়ার বাসিন্দা নুরুল হোসেনে ছেলে মোঃ সাইফুল ইসলাম(২২),১১. চকরিয়া পূর্ব বড় ভেওলার বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে মোঃ রুহুল আমিন( ৬০)। আটককৃত পাথর শ্রমিকদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে বলেন আলীকদম পাথর ব্যবসায়ী মোঃ কালাম ও মোঃ ইলিয়াস সওদাগরের তত্বাবধানে তারা এই অবৈধভাবে পাথর উত্তোলন করছেন।

লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ জানান, মাতামুহুরী রিজার্ভের জানালী পাড়া আর্মি ক্যাম্পের আওতাধীন কুরুকপাতা ইউপির কচুর ছড়া থেকে অবৈধভাবে পাথর আহরণ করা হচ্ছিল। খবর পেয়ে আলীকদম জোনের অধিনায়কের নির্দেশে ক্যাপ্টেন খালেদ রেজার নেতৃত্বে সেনা সদস্যরা ১১ জন পাথর শ্রমিককে আটক করেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে বন বিভাগের মাধ্যমে থানায় সোপর্দ করা হয়।

এদিকে আটকের বিষয়ে আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ জনকে আসামী করে থানায় মামলা নথিভুক্ত করা হয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology