রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

মারমা সম্প্রদায়ের মারমা ইতিহাস ও সংস্কৃতি গ্রস্থের মোড়ক উম্মোচন করলেন; প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

মারমা সম্প্রদায়ের মারমা ইতিহাস ও সংস্কৃতি গ্রস্থের মোড়ক উম্মোচন করলেন; প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

অংগ্য মারমা,খাগড়াছড়ি প্রতিনিধিঃ
শনিবার দুপুরে পৌর টাউন হল মিলনায়তনে খাগড়াছড়ির মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সম্মেলন ও ত্রি-বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ের বিাভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের উন্নয়নে বাস্তবায়নে আন্তরিক। ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তির মাধ্যমে পাহাড়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়কে পারস্পরিক বিশ্বাস ও সহাবস্থানে থেকে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে আহ্বান জানান।

খাগড়াছড়ি মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি চাইথোঅং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির সাংসদ ও শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সে চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান নব বীক্রম কিশোর ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সেনা রিজয়িন কমান্ডার হামিদুল হক, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মং সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী, পুলিশ সুপার আহমার উজ্জামান ও পৌর মেয়র রফিকুল আলমসহ মারমা সম্প্রদায়ের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন ।

সম্মেলন শুরুতে মারমা সম্প্রদায়ের মারমা ইতিহাস ও সংস্কৃতি গ্রস্থের একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও অন্যান্য অতিথিরা।

এর আগে জেলা শহরের মিলনপুর এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ২ কোটি ৩৫ লক্ষ টাকা ও ৯০ লক্ষ টাকা অর্থায়নে কেন্দ্রীয় শাহী জামে মসজিদের দ্বিতল ও তৃতীয় তলার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology