সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ে নবীণ বরণ, পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ে নবীণ বরণ, পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

রাঙ্গামাটি প্রতিনিধিঃ
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি সহশিক্ষা হিসেবে সাংস্কৃতিক, ক্রীড়া ইত্যাদি বিষয়ের চর্চা করতে হবে। নিয়মিত পড়াশোনা, সাংস্কৃতিক কর্মকান্ড ও ক্রীড়র চর্চা চালিয়ে গেলে সফলতা শিক্ষার্থীদের জীবনে অবশ্যই আসবেই। এগুলোর চর্চা যত বেশি হবে ততই তোমরা উপকৃত হবে।

বৃহস্পতিবার (৭ফেব্রুয়ারী) বিকেলে রাঙ্গামাটির মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ে নবীণ বরণ, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।


অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধক হিসেবে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন মনোঘর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ভেনাঃ শ্রদ্ধালংকার মহাথেরো।

মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা, প্যারিসের কমগেষ্ট কোম্পানীর এনালিষ্ট এন্ড পার্টফলিও ম্যানেজার ইমিল ওয়ালটার, প্যারিসের লুসিয়ল ফাউন্ডেশনের কর্মকর্তা এ্যান পাথুসিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মনোঘর এর জেনারেল ম্যানেজার কীর্তি নিশান চাকমা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, জন্মলগ্ন থেকে এই প্রতিষ্ঠানটি গরীব শিশুদের কল্যাণে কাজ যাচ্ছে এটি খুবই মহৎ মানবতার ও প্রসংশনীয় বিষয়। আজ এই প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী আলোকিত মানুষ হয়ে দেশের বিভিন্ন সেক্টরে কাজ করছে। এটি এই প্রতিষ্ঠান ও এই জেলার জন্য গর্বের বিষয়। তাদের ন্যয় তোমাদেরকেও প্রতিষ্ঠিত হতে হবে।

তিনি বলেন, মন-মানসিকতায় তোমাদের আলোকিত মানুষ হতে হবে। যাতে করে তোমাদের আলোতে পরিবার, সমাজ, রাষ্ট্র এবং বিশ্ব যেন আলোকিত হয়।

বিদ্যালয়ের সাংস্কৃতি, ক্রীড়া ও অবকাঠামোগত উন্নয়নে পরিষদ হতে সর্বাত্মক সহযোগিতা দেয়ার আশ্বাস দেন চেয়ারম্যান ।
পরে ক্রীড়া, সাংস্কৃতিক ও বিভিন্ন ইভেন্টে বিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। এরপর নতুন শিক্ষার্থীদের হাতে ফুল ও মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে বরণ করে শপথ গ্রহণ করানো হয়।

পরিশেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology