মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:৪৫ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে বিক্ষোভ-সমাবেশ

রাঙ্গামাটিতে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে বিক্ষোভ-সমাবেশ

শেখ ইমতিয়াজ কামাল ইমন; রাঙ্গামাটি প্রতিনিধিঃ

পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধারসহ অব্যাহত সন্ত্রাস, চাঁদাবাজী বন্ধসহ খুন, গুম ও অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সচেতন নাগরিক সমাজের উদ্যোগে রোববার সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে মিছিলটি বের হয়ে মিছিলটি শহরের প্রধান প্রদক্ষিন করে নিউ মার্কেটের সামনে সমাবেশে মিলিত হয়।

পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতি(জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীদের অব্যাহত সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধিসহ তাদের হাতে জাতীয় রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত উপজাতীয় ব্যক্তিদের খুন, অপহরণসহ প্রতিটি উন্নয়ন কাজে চাঁদাবাজির প্রতিবাদে এবং পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেছেন, সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মূছা মাতব্বর, চেম্বার সভাপতি বেলায়েত হোসেন বেলালসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্যবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা।

এদিকে, সমাবেশকে কেন্দ্র করে রাঙ্গামাটি শহরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সকাল ১০টার পর রাঙ্গামাটিতে যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্টমন্ত্রীর নিকট  স্বারকলিপি প্রদান করা হয়।

 

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology