বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন থানচিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বান্দরবানে একুশে ফেব্রুয়ারি উদযাপন টানা ছুটিতে বান্দরবানে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল সাজেকে মালবাহী ট্রাক উল্টে আহত-৭
রাঙ্গামাটিতে ডাক্তার নার্সসহ ১৪ জন করোনা শনাক্ত! টেস্ট ল্যাব স্থাপন ডা: মোস্তফা কামাল

রাঙ্গামাটিতে ডাক্তার নার্সসহ ১৪ জন করোনা শনাক্ত! টেস্ট ল্যাব স্থাপন ডা: মোস্তফা কামাল

রাঙ্গামাটি সংবাদদাতাঃ
বৈশ্বিক মহামারী করোনা ঝুঁকির মধ্যে আছে রুপের রাণী রাঙ্গামাটি পার্বত্য জেলা । এমন পরিস্থিতিতে রাঙ্গামাটি পার্বত্য জেলায় করোনা টেস্ট ল্যাব স্থাপনের প্রয়োজনের লক্ষ্যে স্বাস্থ্য বিভাগের সাথে কথাবার্তা চলছে আর ইতিমধ্যে প্রস্তাবনা পাঠানো হয়েছে জানান রাঙ্গামাটি করোনা ফোকাল পারসন সিভিল সার্জন অফিসের ডা. মোস্তফা কামাল।
বৃহস্পতিবার (১৪ মে) বেলা ২ টা পর্যন্ত রাঙ্গামাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ জন। তারমধ্যে ২ জন ডাক্তার ২ জন সিনিয়র স্টাফ নার্সসহ ৭ জন পুরুষ ৭ জন মহিলা। দুজন ডাক্তারের বয়স একজনের ৪২ অপর জনের ৩৭ বছর, নার্সদের বয়স একজনের ৫০, অপরজনের ৩৭ বছর ও একটি ৯ মাসের শিশুও রয়েছে।
রাঙ্গামাটি সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত রাঙ্গামাটি থেকে ২ মাস ১০ দিনে ৫১১টি নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইন্সষ্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামের ফৌজদারহাটে করোনা শনাক্তের জন্য পাঠানো হয়। রিপোর্ট এসেছে ৩৭৩টি তার মধ্যে ১৪টি করোনা পজেটিভ। এ সপ্তাহে বিলাইছড়ি উপজেলায় ২ জন আর রাজস্থলী উপজেলায় ১ জন করোনারোগী শনাক্ত হয়। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৭১৯ জন এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ১৫২৪ জন।
রাঙ্গামাটিতে করোনা দ্রুত সংক্রমনের কারণ নির্দিষ্ট করা না গেলেও হাসপাতালে কোন একজন করোনা রোগী হয়তো তথ্য গোপন করে চিকিৎসা নেওয়ার কারণে সংক্রমন হচ্ছে বরে এমন ধারনা করছে। এছাড়াও জেলায় ঢাকা ও নারায়নগঞ্জ থেকেও লোকজন আসছে। ঢাকা নারায়নগঞ্জ হলো করোনা ভাইরাসের হটস্পট। রাজস্থলীর আক্রান্ত ব্যাক্তি নারায়নগঞ্জ থেকে আগত বলে জানা যায়।  সদরের টিএন্ডটি এলাকা, টিটিসির ম্যাজিষ্ট্রেট কলোণী, কলেজ গেইট এলাকা ও তবলছড়ির  মাঝের বস্তি এলাকা লকডাউন করা হয়েছে।
উল্লেখ্য, চলতি মাসের ৬ তারিখ রাঙ্গামাটিতে প্রথম ৪ জন করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পরপর এক সপ্তাহের মধ্যে আবার ১০ জন শনাক্ত হয়।
Attachments area

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology