সোমবার, ১৪ Jun ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

লিটন শীল, রাঙ্গামাটিঃ
জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানের ২য় দিনে সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদ, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সহ সভাপতি অলি আহমেদ, কলকাতা রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের এম মিউজ এবং বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পী নরেন চক্রবর্তী, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সঙ্গীত পরিচালক ঝুলন দত্ত, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মিল্টন বাহাদুর, রাঙ্গামাটি আর্ট একাডেমির পরিচালক রেজাউল করিম রেজা, জেলা যুবলীগের সহসভাপতি ফজলু, রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সাংগঠনিত সম্পাদক মোঃ ফজলুল করিম, রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা মঞ্চের সাধারন সম্পাদক শারমিন সোমা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় মোঃ শাহ এমরান রোকন।

সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধনকালে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শের নীতি ধারণ করে সততা, নিষ্ঠা ও নীতি নিয়ে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, নতুন প্রজন্মরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। আগামী দিনে তারাই দেশের নেতৃত্ব দেবে। ভবিষ্যতে তারাই দেশকে পরিচালনা করবে। কিন্তু তাদের যদি বিপথে নামানো হয়, নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্য তাদের ব্যবহার করা হয়, তাহলে তারা দেশকে কীভাবে নেতৃত্ব দেবে। তাই এখন থেকেই তাদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত হতে উৎসাহী করতে হবে। আর তাদের উৎসাহিত করতে অভিভাবকদের ভুমিকাই বেশী।

রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদ জানান, বঙ্গবন্ধুর শততম জন্মদিনে “মুজিববর্ষ” উদযাপনে এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য আজকের শিশু কিশোররা যেন বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের গড়ে তোলে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তারা তাদের মেধাকে কাজে লাগায় সে বিষয়ে উদ্বুদ্ধ করতেই এই আয়োজন। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে শিশু কিশোরদের নিয়ে ২দিনব্যাপী জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিন শনিবার শিশু কিশোরদের নিয়ে ৪ টি বিভাগে সংগীত ও বঙ্গবন্ধুুর ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রায় ৩শতাধিক শিশু কিশোর অংশগ্রহন করে। গত শুক্রবার থেকে এ সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়।

তিনি আরো জানান, করোনা পরিস্থিতির কারণে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখা কর্তৃক আয়োজিত ১৭ মার্চের আলোচনাসভা, র‌্যালি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তবে ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হবে। অন্যান্য সকল কর্মসূচীর তারিখ পরে জানিয়ে দেয়া হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology