সোমবার, ১৪ Jun ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে বাঁশের চারা বিতরন করলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান

রাঙ্গামাটিতে বাঁশের চারা বিতরন করলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান

শেখ ইমতিয়াজ কামাল ইমন,রাঙ্গামাটিঃ
পার্বত্য চট্রগ্রাম অঞ্চলের অনগ্রসর জনগোষ্ঠিদের আয়বর্ধক কর্মসূচিতে সম্পৃক্ত করার লক্ষ্যে উন্নত জাতের বাঁশ উৎপাদন প্রকল্পের আওতায় ৪,২২০ জন প্রান্তিক বাঁশ চাষীকে নির্বাচিত করা হয়েছে।

আগামী ২০২১ সালের মধ্যে এসব বাশ চাষীর মধ্যে পার্বত্য চট্রগ্রাম অঞ্চলে ১৩ হাজারটি বাঁশ বাগান শিজন করা হবে এবং ২৬০ টি বাঁশ ভিত্তি কুটির শিল্প স্থাপনে সহায়তা করা হবে। পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড ২৩ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যায়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে ।

আজ ৭ জুলাই শনিবার প্রকল্পের আওতায় উপকারভোগী রাঙ্গামাটি সদর উপজেলার ৭৮ জন বাঁশ চাষীর মাঝে বিনা মূল্যে প্রত্যেকটি ২১৫ টি করে ৬ প্রজাতির বাঁশের চারা বিতরন করা হয়।

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা চারা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন । এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য চট্রগ্রামের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোস,বাঁশ চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক শাহিনুর ইসলাম, উন্নয়ন বোর্ড সদস্য ডঃ প্রকাশ কান্তি চৌধরী সাপছড়ি ইউপি চেয়ারম্যান মিনাল কান্তি চাকমা বক্তব্য রাখেন ।

বাঁশের চারা বিতরন অনুষ্ঠানে নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন পার্বত্য চট্রগ্রাম অঞ্চলে অবকাঠামো উন্নয়নের পাশাপাশি পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ে সম্ভামনাময় কৃষি স্কেটরে বিভিন্ন আয়বর্ধক মুলক প্রকল্প গ্রহনের মাধ্যমে অনগ্রসর দরিদ্র ওপ্রান্তিক জনগোষ্ঠিদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে আরো নতুন স্কেটরে আয়বর্ধক মুলক প্রকল্প গ্রহন করা হবে ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology