বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

রাঙ্গামাটিতে বোমা হামলায় জেএমবি সদস্য গালিবের ১০বছরের সাজা

রাঙ্গামাটিতে বোমা হামলায় জেএমবি সদস্য গালিবের ১০বছরের সাজা

রাঙ্গামাটি সংবাদদাতাঃ

২০০১ সালে দেশ ব্যাপী বোমা হামলার ঘটনায় রাঙ্গামাটিস্থ হোটেল ড্রিমল্যান্ড এ বোমা বিষ্ফোরণ ঘটনায় দায়ের করা মামলায় জেএমবির জঙ্গি সদস্য মোঃ শামীম হোসেন গালিবকে রাঙ্গামাটি যুগ্ম ও দায়রা জজ এর আদালত ১০ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন।

সোমবার (১৫মার্চ) এ মামলার রায়ে এ দন্ডাদেশ দেন আদালত। এ সময় ব্যাপক পুলিশের উপস্থিতিতে আসামীকে আদালতে হাজির করা হয়।

দন্ডপ্রাপ্ত জেএমবি’র এই জঙ্গি সদস্য ইতিমধ্যেই গত ১৫ বছর ৬ মাসের মতো জেল হাজতেই অন্তরীণ রয়েছেন। বোমা বিষ্ফোরণ ঘটনায় সে সময় রাঙ্গামাটিতে বিষ্ফোরক আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়।

আদালত সুত্র জানায়, সোমবার রাঙ্গামাটির বিচারক যুগ্ন জেলা ও দায়রা জজ মোঃ সাইফুল এলাহি’র আদালত আসামীর বিরুদ্ধে এই দন্ডাদেশ প্রদান করেছেন। সরকারী পিপি মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন, ২০০১ সালে সারাদেশের ন্যায় রাঙ্গামাটি শহরেও বিস্ফোরনের ঘটনায় দায়েরকৃত মামলায় একমাত্র আসামী গালিবের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

অপরদিকে রাঙ্গামাটি বারের সিনিয়র আইনজীবি এ্যাডভোকেট মোখতার আহাম্মেদ জানিয়েছেন, ২০০১ সালে রাঙ্গামাটি শহরের হোটেল ড্রীমল্যান্ডে বিস্ফোরনের মামলায় গালীব একমাত্র আসামী ছিলেন। আসামী গালিব ইতিমধ্যেই ১৫ বছর ৬ মাসের মতো জেলেই কাটিয়েছে।

আদালত সূত্র আরো জানিয়েছে, কারাদন্ডপ্রাপ্ত আসামী জেএমবি কয়েদী নং-৬৬০৭/এ মোঃ শামীম হোসেন গালিব ওরফে সাইফুল ইসলাম ওরফে গালিব, পিতা-মোঃ তমিজ উদ্দিন, সাং-ইটাগাছা, থানা ও জেলা-সাতক্ষীরা এর বাসিন্দা।

পুলিশী কড়া নিরাপত্তার মাধ্যমে আসামীকে সোমবার বেলা ১১টায় গালিবকে আদালতে হাজির করা হয়। দুপুরে রায় ঘোষণার পরপরই তাকে রাঙ্গামাটির আদালত চত্ত্বর থেকে পুলিশী কড়া প্রহরায় চট্টগ্রামের কারাগারে নিয়ে যাওয়া হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology