শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ১১:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খাগড়াছড়ি মানিকছড়িতে মাশরুম চাষে সফল ইঞ্জিনিয়ার সানি মারমা বান্দরবান রাজার মাঠে শুরু হতে যাচ্ছে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলন: সভাপতি মংপু ও সাঃ সম্পাদক নাছির পাহাড়ে কি নাম ধরে তারা আসছে সেটা আমাদের কাছে প্রাধান্য পাচ্ছে না- স্বরাষ্ট্রমন্ত্রী রাঙ্গামাটি শহরে হঠাৎ দেখা মিলল ‘দাগি-বসন্ত’ পাখি বান্দরবান রাজার মাঠ সংলগ্ন পুকুর থেকে যুবকের লাশ উদ্ধার
রাঙ্গামাটি কাউখালী ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন

রাঙ্গামাটি কাউখালী ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন

রাঙ্গামাটি প্রতিনিধি,
আওয়ামী লীগ সরকার পার্বত্যবাসির উন্নয়নে যেদিকেই অগ্রসর হয় সেদিকেই পাহাড়ের একটি মহল বাধা সৃষ্টি করছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিনিধি কেন্দ্রিয় কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

বৃহস্পতিবার (১৭ মে) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ৩০লক্ষ টাকা বাস্তবায়নে কাউখালী উপজেলাধীন ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করে বিহারে অনুষ্ঠিত ধর্মীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এসব কথা বলেন।

এ সময় অন্যানের মধ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী, স্বধর্ম বিহার পরিচালনা কমিটির সভাপতি শান্তি মনি চাকমা, প্রাক্তন সভাপতি বিশ্বজিৎ চাকমা’সহ বিহারের ভিক্ষু ও গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ধর্মীয় সভায় সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরো বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। কোন একটি গোষ্ঠীর জন্য নয়, দেশের সকল ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্ম সঠিকভাবে করতে পারে সে লক্ষ্যে কাজ করে চলেছে। তিনি বলেন, পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের মানুষরা যাতে তাদের ধর্ম সঠিকভাবে পালন করতে পারে সে জন্য ধর্মীয় প্রতিষ্ঠান নির্মান করে দিচ্ছে। আগামীতেও এ জনবান্ধব সরকারের পাশে থাকার আহ্বান জানান তিনি।

ধর্মীয় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সকল ধর্মের আছে লোভ, হিংসা, হানাহানি ত্যাগ করে শান্তির জন্য কাজ করার। যে মানুষ যে ধরনের কর্ম করবে সে সে ধরনের কর্মফল ভোগ করবে। তাই মহামতি গৌতম বুদ্ধ ও মহাঋষিদের বানীগুলোকে মনে লালন করে সমাজ থেকে হিংসা, লোভ, হানাহানি, মাদক, সন্ত্রাসবাদ নির্মূল করে সমাজ তথা দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

তিনি আরো বলেন, শুধু তাই নয় প্রত্যান্ত অঞ্চলে মসজিদ, মন্দির গীর্জা, শিক্ষা প্রতিষ্ঠান যোগাযোগ ব্যাবস্থার উন্নতি করছে। তাই আপনারাই সিদ্ধান্ত নিবেন আগামীতে কোন সরকারের পাশে থাকবেন।

এর আগে অতিথিরা রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ৩০লক্ষ টাকা বাস্তবায়নে কাউখালী উপজেলাধীন ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology