রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:১১ অপরাহ্ন

রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত

রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত

মংক্যাইনু মারমা, রোয়াংছড়ি প্রতিনিধি :
শীতের শিশির শীতল হাওয়া জানান দিচ্ছে, মা সরস্বতী আসছে। বিদ্যারদেবী সরস্বতী মায়ের আগমনে চারিদিকে আজ আনন্দের কলরোল, সত্য সুন্দর আর সুরের প্রতিস্থাপন এবং বিদ্যার জ্ঞান দান করতে। অজ্ঞতারঅন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে প্রণতি জানায় ভক্তরা। এক হাতে বীণা আর অন্য হাতে বেদপুস্তক নিয়ে ভক্তের ভালোবাসায় সিক্ত হলেন বিদ্যা দেবী সরস্বতী।
প্রতি বছরের ন্যায় এ বছরও রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগে শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ই ফেব্রুয়ারী) সকাল ১০ ঘটিকায় রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মায়ের অধিবাস, পূজা, পুষ্পাঞ্জলী, আরাধনা ও বিকালে মাঙ্গলিক অনুষ্ঠান এবং সন্ধ্যা আরতির আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক সাগর সেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে একাডেমিক সুপারভাইজার মোঃ নুরনবী, সিনিয়র শিক্ষক বোধিচন্দ্র তঞ্চঙ্গ্যা, রনি মজুমদার সহ অন্যান্য শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
পূজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক সাগর সেন বলেন, প্রতি বছরের মত এ বছরও আমরা সার্বজনীন শ্রী শ্রী সরস্বতী পূজা আয়োজন করছি। বিভিন্ন সাজে সাজিয়েছি বিদ্যা দেবী মার সরস্বতীকে।
অনুষ্ঠানে একাডেমিক সুপারভাইজার মোঃ নুরনবী বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সনাতন ধর্মাবলম্বীদের মতে দেবী সরস্বতী সত্য ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। অনুষ্ঠানে এসে অনকে আনন্দ উপভোগ করেছি।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology