রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আর থাকবে না থানচিতে পাথর, শুকিয়ে গেছে পানি কেশবপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫ থানচি নদীতে ডুবে শিশু মৃত্যু থানচিতে প্রধানমন্ত্রী উপহার আর্থিক সহায়তা প্রদান লামায় গ্রামার স্কুলে বঙ্গবন্ধু বুক কর্ণার ও মুক্তিযোদ্ধা কর্নারের উদ্বোধন প্রধানমন্ত্রী’র বিশেষ উপহার পেল লামার ৩হাজার ৬শত পরিবার  বান্দরবানে সুয়ালকে রাবার ড্যাম প্রকল্পে অনিয়মে বাধা দেয়ায় শ্রমিক ও স্থানীয়দের সংঘর্ষে আহত ৯ মানছেনা প্রশাসনের জরিমানা ! অবিরাম চলছে আবাদি জমি ও পাহাড় কাটা ৬ রাউন্ড পিস্তলের গুলিসহ এক জনকে আটক করেছে নাইক্ষ্যংছড়ি পুলিশ আলীকদমে ২’শ পরিবারের মাঝে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা
লামায় আ.লীগ প্রার্থী মোস্তফা, ভাইস জাহেদ ও মিল্কি নির্বাচিত

লামায় আ.লীগ প্রার্থী মোস্তফা, ভাইস জাহেদ ও মিল্কি নির্বাচিত

মংছিংপ্রু, লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
বান্দরবানের লামায় শান্তিপূর্ণ ভাবে পঞ্চম উপজেলা পরিষদের ২য় ধাপে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মোস্তফা জামাল নৌকা প্রতীক নিয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান পদে ৪৭ হাজার ২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদন্ধি স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর জোড়া ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৩শত৪০ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. জাহেদ উদ্দিন চশমা প্রতীক নিয়ে ৩৯ হাজার ২৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধি মো. দিদারুল হক চৌধুরী তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৮হাজার ১৩ ভোট। অপরদিকে, বিনা প্রতিদন্ধিতায় মিল্কি রানী দাশ মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

সোমবার রাত সোয়া ৮টায় উপজেলা পরিষদ সভা কক্ষে লামা উপজেলা নির্বাচনের সহকারি রিটার্ণিং অফিসার ও লামা উপজেলা নির্বাচন অফিসার নববিন্দু নারায়ন চাকমা উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি বেসরকারিভাবে নির্বাচিত ফলাফল ঘোষণা করেন।

সোমবার (১৮ র্মাচ) সকাল ৮টা থেকে উপজেলার ৪০টি ভোট কেন্দ্রে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট কেন্দ্র গুলোতে সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্নের জন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হয়। ভোট কেন্দ্র গুলোতে পুলিশ, আনসার ভিডিপি’র স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি’র টহল ছিল চোখে পড়ার মত। এছাড়া মোবাইলকোর্টসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেছেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালিন কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট গ্রহন শেষে প্রতিটি কেন্দ্রেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গণনা হয়।

ইতিপূর্বে উপজেলা চেয়ারম্যান পদে জাতীয় পার্টি (জাপা) সেতেরা আহামদ লাঙ্গল প্রতীক নিয়ে মাঠ চূষে বেড়ালেও গত ৮মার্চ তিনি লামাবাসী শান্তির জন্য ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচন মাঠ থেকে সড়ে দাঁড়ান। অপরদিকে ভাইস চেয়ারম্যান মো. নুরুচ্ছফা লেবু টিওবয়েল প্রতীক নিয়ে নির্বাচন শেষ মুহুর্তে মাঠ থেকে সড়ে দাঁড়ান।

নির্বাচন বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নুর জান্নাত রুমি বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে সুষ্ঠ নির্বাচন সম্পন্ন হওয়ায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উল্লেখ্য, উপজেলায় ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মিলে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬৭ হাজার ২৮জন। তারমধ্যে পুরুষ ভোটার ৩৪ হাজার ৪৯১ এবং মহিলা ভোটার ৩২ হাজার ৫৩৭ জন। মোট ভোট গ্রহন হয়েছে শতকরা ৭১.৩

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology