বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

লামায় উপবৃত্তির টাকা আত্মসাৎকারী দুই শিক্ষক বরখাস্ত

লামায় উপবৃত্তির টাকা আত্মসাৎকারী দুই শিক্ষক বরখাস্ত

মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি লামাঃ
বান্দরবানের লামা উপজেলার ‘লুলাইংমুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ উপবৃত্তির টাকা আত্মসাৎকারী দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করতে অনুমোদন প্রদান করেছে বান্দরবান জেলা শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম। ২৬ সেপ্টেম্বর ২০১৮ইং জেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক ২৪৫ নং স্মারকে প্রেরিত একটি পত্রে এই নির্দেশনা প্রদান করা হয়।

জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিভিন্ন অনলাইন পত্রিকায় ও ২১ সেপ্টেম্বর ২০১৮ইং শুক্রবার প্রিন্ট পত্রিকায় “লামায় ২৪৭ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাৎ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসের শীর্ষ কর্মকর্তাদের নজরে আসে। বিষয়টি আমলে নিয়ে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসকে নির্দেশ দেয় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস বিষয়টি তদন্ত করে গত ২৪ সেপ্টেম্বর ২০১৮ইং ২১ পাতার একটি তদন্ত প্রতিবেদন বান্দরবানে প্রেরণ করে। প্রতিবেদনে দুই শিক্ষকের অনিয়মের সত্যতা প্রকাশ পায়। তারই আলোকে ২৬ সেপ্টেম্বর ২০১৮ইং বুধবার বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম লুলাইংমুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিপন চন্দ্র শর্মা ও দরদরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আলীমকে সাময়িক বরখাস্ত করেন এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদকে অুনমোদন প্রদান করেন।

উপবৃত্তির টাকা আত্মসাতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান লামা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আশীষ কুমার মহাজন বলেন, গরীব ও পশ্চাৎপদ মুরুং জনগোষ্ঠীর পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উপবৃত্তি আত্মসাৎ করার বিষয়টি চরমভাবে প্রমাণিত হয়েছে। শিক্ষক এমন কাজ করতে পারেন আমার জানা ছিলনা।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, এই আদেশটি দৃষ্টান্ত হয়ে থাকবে। সবাইকে এখান থেকে শিক্ষা নেয়ার অনুরোধ করছি।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology