মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩২ পূর্বাহ্ন

লামায় কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

লামায় কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি লামাঃ
বান্দরবানের লামা থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। ‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই শ্লোগানকে সামনে রেখে ১৭ নভেম্বর ২০১৮ইং শনিবার থানা চত্বরে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে লামা থানা পুলিশ এ সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. আলী হোসেন। তিনি বলেন, জনগণের সহায়তায় দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব হয়েছে। জনগণের সহায়তা নিয়ে সকল অপরাধ প্রতিরোধ করাই কমিউনিটি পুলিশিং এর উদ্দেশ্য। আসন্ন একাদশ সংসদ নির্বাচন। উক্ত নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করতে সকল ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদসদের সহায়তা কামনা করেন।
মাদকের বিষয়ে হুশিয়ারী উচ্চারণ করে তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের তালিকা এখন পুলিশের হাতে রয়েছে, দ্রæত তাদের গ্রেফতারে মাঠে নামবে পুলিশ। সন্ত্রাসী ও দুষ্ট লোক সব সম্প্রদায়ে রয়েছে। তাদের বিষয়ে সজাগ রয়েছে পুলিশ বাহিনী। বর্তমান বিশ্বে উন্নত দেশগুলো ‘সেন্স অভ সিকিউরিটি’ দিয়ে তাদের সামাজিক নিরাপত্তার বিষয়টি নির্ণয় করে। সেই বিবেচনায় বর্তমানে দেশের মানুষের “সেন্স অভ সিকিউরিটি” পূর্বের যে কোন সময় তুলনায় অনেক ভাল। গত ১ বছর ৭ মাস বান্দরবানে কর্মজীবনে এখানকার মানুষ আমাকে অকৃত্তিম ভালবাসায় আবদ্ধ করেছে।

লামা পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ এর সঞ্চালনায় ও লামা উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শেখ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, লামা সার্কেলের পুলিশ পরিদর্শক কাজী রাকীব উদ্দিন, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ছাচিং প্রæ মার্মা, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. রফিক।

এছাড়া কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, মিডিয়া কর্মীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology