বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
থানচিতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে বিষ পানে এক গৃহবধূর আত্মহত্যা নিজ ট্রাক্টরেচাপা পড়ে মৃত্যু লামা মন্দিরে হামলার ঘটনার মিথ্যাচারের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন বান্দরবানে রথ বিসর্জনের মধ্য দিয়ে প্রবারণা পূণির্মা সম্পন্ন নাইক্ষ্যংছড়ির দুই চেয়ারম্যান পদে-৫ ও মেম্বার পদে-৭১জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা নাইক্ষ্যংছড়িতে উদযাপিত হচ্ছে প্রবারণা পূর্ণিমা আজ প্রবারণা পূর্ণিমা; মাহা ওয়াহগ্যোয়াই পোয়েঃ নাইক্ষ্যংছড়ি সপ্রাবি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা 
লামায় কোরবানি হাট বাজার জমজমাট হয়ে উঠছে : নজর দারিতে রয়েছে উপজেলা প্রশাসন

লামায় কোরবানি হাট বাজার জমজমাট হয়ে উঠছে : নজর দারিতে রয়েছে উপজেলা প্রশাসন

মংছিংপ্রূ, লামা প্রতিনিধিঃ
আসন্ন পবিত্র ইদুল আযাহার উপলক্ষে আজ শনিবার থেকে লামা উপজেলার সবচেয়ে বড় কুরবানির হাট বাজার শুরু হয়েছে। চট্টগ্রাম, লোহাগাড়া, আমিরাবাদ, চকরিয়া ও ঈদগাঁও থেকে ব্যবসায়ীরা এসে এ বাজারে ভির করছে।

লামা উপজেলা পৌরসভার বাস টার্মিনাল এলাকায় কুরবানির হাট ঘুরে দেখা গেছে গতবারের তুলনায় এবারে হাটে কুরবানির পশু সরবরাহ বেড়েছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হচ্ছে কুরবানির হাটের তদারকি। লামা থানা অফিসার ইনচার্জ আপ্পেলা রাজু নাহা বলেন, কুরবানির গরু হাট বাজারে নেওয়া হয়েছে দুস্তরের নিরাপত্তা ব্যাবস্থা। তদারকি করছেন আনর্সার ও পুলিশ বাহিনী।

অন্যদিকে প্রতি বছরেরমত জালটাকা সনাক্ত ও রোধে সোনালি ব্যাংক লিমিটেড লামা শাখা পক্ষ থেকে জালটাকা সনাক্তকরণ মেশিন মাধ্যমে নির্দিষ্ট বোর্ড বসিয়ে কুরবানির হাট মনিটরিং করা হচ্ছে।
এদিকে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, কোর্বানি হাট বাজার সুস্থ্য ও সুশৃংখলভাবে চলে সেদিকে প্রশাসন নজর রয়েছে। আর এতে করে কোন প্রকার যানবাহনে যানজট সৃষ্টি না করে সেদিকে পরিবহন মালিকদেরকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

কুরবানি হাটে পশু বিক্রির রাজস্ব যেন কেউ ফাঁকি দিতে না পারে সেদিকেও নজর দারি রয়েছে বলে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানিয়েছেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology