রবিবার, ১৩ Jun ২০২১, ০৫:১২ অপরাহ্ন

লামায় মাতামুহুরী নদীর পাড়ে স্বজনহারা মানুষের ভিড়

লামায় মাতামুহুরী নদীর পাড়ে স্বজনহারা মানুষের ভিড়

মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি লামা:

বান্দরবানের লামায় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৩ জনের সন্ধানে মাতামুহুরী নদীর পাড়ে ভিড় করেছে আত্মীয়-স্বজন ও স্থানীয়রা। এদিকে স্থানীয়দের পাশাপাশি রোববার (৫ আগষ্ট) উদ্ধার অভিযানে যুক্ত হয়েছে ফায়ার সার্ভিস চট্টগ্রাম হতে আসা ৫ সদস্যের একটি ডুবুরী টিম। সকাল থেকে বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছে ডুবুরী টিম। তাদের সহায়তা করছে লামা ফায়ার সার্ভিস, লামা থানা পুলিশ।

ডুবুরি টিমের নেতৃত্ব দিচ্ছে টিম ইনচার্জ দিদারুল হক। আরো রয়েছে সাইফুল ইসলাম, নাজিম উদ্দিন, নূর মোহাম্মদ ও প্রদীপ বিশ্বাস।

নিখোঁজ মেনপ্রে মুরুং এর মা সংরুই মুরুং (৫০) জানান, এখানে (মাতামুহুরী নদী) শনিবার বিকেলে ডুবে গেছে আমার ছেলে। তাকে না পেয়ে আমরা অসহায় হয়ে পড়েছি। মেনপ্রে মুরুং এর স্ত্রী সংকু মুরুং (৩৫) নিজ ভাষায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে কান্নায় বুক ভাসিয়েছেন। স্বামী হারানোর কষ্টে বিভোর হয়ে পড়েছে সে।

নৌকা ডুবিতে নিখোঁজ লোলেক মুরুং এর মেয়ে চিং রুং মুরুং (২৫) বলেন, আমি খুব অসুস্থ। বাবা আমাকে দেখতে ফাইতং থেকে লামা আসছিল। যাত্রা পথে নৌকা ডুবে সে হারিয়ে গেছে। কি দিয়ে মনকে বুঝ দিব ? লোলেক মুরুং এর ছেলে মেনরিং মুরুং (৩৫) বলেন, একদিন পার হয়ে গেলেও বাবার লাশ পায়নি।

অন্য নিখোঁজ রেং সাং মুরুং এর স্ত্রী নেম লং মুরুং (৩৫) বলেন, আমার স্বামীকে না দিয়ে বাড়ি ফিরে যাবনা। ছেলে মেয়েদের কি দিয়ে আমি বুঝাব তাদের বাবা নেই।

এদিকে নিখোঁজের একদিন অতিবাহিত হলেও স্বজনদের সন্ধান না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েছে নিকট আত্মীয়-স্বজন ও পরিচিতরা। তাদের কান্নায় ভারী হয়ে আসছে মাতামুহুরী নদীর পাড়। এই কষ্ট চাপিয়ে গেছে নদীর পাড়ে ভিড় করা হাজার হাজার মানুষের মনে।

উদ্ধার অভিযান দেখতে সকালে ঘটনাস্থলে আবারো ছুঁটে গেছেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। তিনি দীর্ঘক্ষণ স্বজনহারাদের পাশে থেকে তাদের সান্তনা দেন।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ (লিডার) বিশান্তর বিকাশ বড়–য়া বলেন, নদীতে অধিক ¯্রােত ও পানি বেশী থাকায় উদ্ধার কাজে সমস্যা হচ্ছে। আমরা নিখোঁজ ৩ জনকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত, শনিবার (৪ আগষ্ট) বিকেলে লামা পৌরসভার লামামুখ এলাকার মাতামুহুরী নদী ও লামা খালের মোহনায় নৌকা ডুবে ৩ জন নিখোঁজের ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিরা হল, লামা সদর ইউনিয়নের নতুন লাইল্লা পাড়ার পয়াং মুরুং এর ছেলে মেনপ্রে মুরুং (৩৫), একই ইউনিয়নের তাউ পাড়ার চিংক্রাত মুরুং এর ছেলে রেনসাং মুরুং (৪০) ও ফাইতং চিংকক পাড়ার লোলেক মুরুং (৫৫)। নৌকায় মাঝি সহ ১৮ জন যাত্রী ছিল। নদীতে নৌকা ডুবে যেতে লাগলে ১৫ জন কূলে ফিরে আসে আর ৩ জনকে পাওয়া যায়নি। অতিরিক্ত যাত্রী বহনের কারণে দূর্ঘটনা ঘটে বলে জানায় এলাকাবাসি।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology