শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে ইউপি সদস্য হত্যার মামলায় জেএসএস’র ১০সহ ১৮জনের বিরুদ্ধে মামলা রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন থানচিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বান্দরবানে একুশে ফেব্রুয়ারি উদযাপন টানা ছুটিতে বান্দরবানে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল
লামায় রুপসীপাড়া ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ

লামায় রুপসীপাড়া ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ

মংছিংপ্রু, লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
বান্দরবানে লামায় ৬নং রুপসীপাড়া ইউনিয়নের পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে হতদরিদ্র ও অসহায় দুঃস্থ ১১শত ৫০পরিবার মাঝে ১০কেজি করে ভিজিএফ’র চাউল বিতরণ করা হয়েছে।
বুধবার দিন ব্যাপী রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ চাল বিতরণ করা হয়। ভিজিএফ চাল বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা।
এসময় চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতরে উপহার স্বরুপ এ ভিজিএফ চাল সহায়তা দিয়ে থাকেন। যেন অসহায় ও হতদরিদ্র মানুষ কষ্ট না পায়। সেজন্য দুই ঈদে বিজিএফ’র চাল সহায়তা দিয়ে থাকেন। গত ঈদের থেকে এবার বেশি মানুষের জন্য এ সহায়তার ব্যবস্থা করেছেন।
এ চাল বিতরণের সময় ইউপি সদস্য আবুল হোসেন, আব্দুল মান্নান, মো. শাহ্ আলম, সচিব মো. আইয়ুব, ত্যাগ অফিসার, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সূত্রে জানা গেছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতর-১৮ উপলক্ষে লামা উপজেলার ৭টি ইউনিয়ন ও লামা পৌরসভায় ১১ হাজার ৯৮৯ অতি দরিদ্র পরিবারের মাঝে খাদ্য শস্য সহায়তা হিসেবে বিতরণের জন্য ১১৯.৮৯০ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করা হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি প্রত্যেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদেরকে উপকারভোগী তালিকা তৈরি করে চাল বিতরণে নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানা গেছে।
ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয় ভিজিএফ কর্মসূচির আওতায় উপজেলার ইউনিয়ন সমূহের ৮ হাজার ৯০৮টি পরিবারের জন্য ৮৯.০৮০ মেট্রিক টন এবং লামা পৌরসভার ৩ হাজার ৮১ পরিবারের জন্য ৩০.৮১০ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করেছে। প্রতি পরিবারকে ১০ কেজি করে এ চাল প্রদান করা হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology