মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

লামা পৌরসভায় ভিজিএফ চাল বিতরন কর্মসূচী উদ্বোধন

লামা পৌরসভায় ভিজিএফ চাল বিতরন কর্মসূচী উদ্বোধন

মংছিংপ্রূ, লামা প্রতিনিধিঃ
বান্দরবান লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেছেন, বর্তমান সরকার গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মুখে হাঁসি ফোটাতে বদ্ধ পরিকর। তাই এসব গরীব ও দুঃস্থ মানুষও যাতে ভালোমত ঈদ করতে পারে এবং ঈদের দিনে যাতে তাদের কোন অভাব না থাকে এ জন্য সরকার প্রতিটি ঈদে দুঃস্থ ও হত দরিদ্রদের মধ্যে ভিজিএফ-এর চাল বিতরনের ব্যবস্থা করা হয়েছে।

“শেখ হাসিনা বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে পৌরসভার উদ্যোগে আসন্ন ঈদ-উল আযহা”২০১৮ উপলক্ষে ভিজিএফ চাল বিতরন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি এ কথা বলেন।
আজ সোমবার সকালে লামা পৌরসভার প্রাঙ্গনে পৌরবাসী ৩ হাজার ৮১ জন দুস্থ, অসহায় ও অতি দরিদ্র পরিবার মাঝে ৬১.৬২ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ বিশেষ উদ্যোগে সামাজিক নিরাপত্ত্বা প্রকল্পের আওতায় ঈদ-আযহা উপলক্ষে উপহার সরুপ ২০ কেজি করে দুস্থদের মাঝে এ চাল বিতরন করা হয়ে থাকে।

লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম সভাপতিত্বে চাল বিতরন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। এসময় পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. হোসেন বাদশা, মো. রফিক, জাহানারা বেগম বিশেষ অতিথি ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকার মানুষের আর্থসামাজিক উন্নয়নের বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। এর ফলে গত ৫ বছরে দরিদ্র সীমার নিচে বসবাসকারী মানুষের সংখ্যা ৫২ শতাংশ থেকে ২৫ শতাংশে নেমে এসেছে বলে তিনি বলেন।

এদিকে একই দিনে উপজেলা সরই ইউনিয়নে ৭শত ৮৪ জন দুস্থ পরিবার মাঝে ১৫.৬৮০ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরন করা হয়েছে। তাছাড়া উপজেলায় ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ৯ হাজার ৩৭০জন দুস্থ পরিবার মাঝে ১ শত ৮৭.৪ মেট্রিক টন ভিজিএফ চাউল বিতরন করা হয়েছে বলে সূত্রে জানা গেছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology