মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫১ অপরাহ্ন

এলাকাবাসী ও শিক্ষার্থীদের পথে পথে মানব বন্ধন

এলাকাবাসী ও শিক্ষার্থীদের পথে পথে মানব বন্ধন

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
নাইক্ষ্যংছড়ির বাইশারী ও রামুর গর্জনিয়া সংযোগ সড়ক সংস্কারের দাবীতে সড়কের থিমছড়ি বাজার এলাকায় মানববন্ধন করেছে কলেজ,ভার্সিটি ও অন্যান্য শিক্ষার্থীরা। সাথে যোগ দেন এলাকাবাসীও। বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরাম এ সবের সার্র্বিক সহায়তায় ছিলেন।

শুক্রবার বিকাল ৩ টায় এ মানববন্ধনে শতশত ভূক্তভোগী অংশ নেন হাতে প্ল্যকার্ড নিয়ে। বড়বিল থেকে বটতলী পর্যন্ত ৮ কিলোমিটার সড়কে বেশ কয়েকটি স্থানে মানব বন্ধন করেন শিক্ষার্থীরা। সড়কটির নানা স্থানে পুকুর সম গর্তের কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। বন্ধ হওয়ার পথে অবশিষ্ট গাড়িও। ৩শ টমটম, মটর সাইকেল ও রিক্সা চালক এখন বেকার।
তাদের দাবী এ কারণেই এ মানববন্ধন।

বেলা সাড়ে ৩ টায় মানববন্ধন শেষে সড়কটি সংস্কারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবিউল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শির্ক্ষাথী মুনিরুল আলম,লুকমান হাকিম,এডভোকেট আনোয়ারুল হাকিম আরাফাত,এলাকার মেম্বার কবির আহমদ,সর্দার মো: আলী সওদাগর ও সেলিম উল্লাহ কালু প্রমূখ।

বক্তারা এ সময় বলেন, নাইক্ষ্যংছড়ির বাইশারীর ৭০ হাজার মানুষ এখন ডাকাত ও সন্ত্রাসীদের হাতে জিম্মি। ইদগড়-ইদগাঁও সড়কে অপহরণ বানিজ্য পূনরায় শুরু হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। সে কারণে বাইশারীর মানুষ গর্জানয়ার সড়কটি ব্যবহার করে আসছেন। আর উপজেলায় যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু এ সড়কটির অভিভাবক নেই। গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম থাকেন চট্টগ্রাম। আসেন তার সময় মতো। কিন্তু সড়কটিতে পুকুরসম কয়েকশত গর্ত।

গত ২ মাস ধরে এ সড়কে টমটম,রিক্সা ও ছোট আকারের গাড়ি চলাচল বন্ধ। এসব কারণে আজ শিক্ষার্থীরা পথে পথে মানববন্ধন করতে বাধ্য হলো। তারা আরো বলেন, থিমছড়ি বাজার ও শাহ মোহাম্মদ পাড়া ও পূবজুমছড়ি সহ বেশকয়েকটি স্থানে মানববন্ধন করেছে একই সময়। তাদের অভিযোগ, জাতির উন্নতির সিড়ি ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের স্কুল-কলেজ ও মাদরাসায় যেতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে তাদের যাতায়াত। এ কারণে শিক্ষার্থীরা আজ পথে নেমেছে।

তারা ১ মাসের আল্টিমেটাম দিয়েছে। অন্যথায় কর্মসূচি দিয়ে প্রথমেই এলাকার সাংসদ উন্নয়নের রূপকার সাইমুম সরওয়ার কমলের কাছে যাবেন তারা। অপরদিকে গর্জনিয়ার ৭৫ হাজার অধিবাসীও এ সড়কের যাত্রি। তারা এ সড়কের যাতাকলে পিষ্ট।

শিশু শিক্ষার্থীদের অপর মানববন্ধনটি শাহ মোম্মদ পাগাড়ায় অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন পূর্ব জুমছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী। তাদের দাবী দ্রুত ্এ সড়কটি সংস্কার করা হোক।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology