মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:০৬ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে …..কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে …..কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

অংগ্য মারমা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ
দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা, ন্যায়পরায়নতা,নৈতিকতা,দেশপ্রেম জাগ্রত করাসহ দুর্নীতি বিরোধী কার্যক্রম বাস্তবায়নে নানামূখী কর্মপরিকল্পনার অংশ হিসেবে খাগড়াছড়িতে গতকাল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরন ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরণার্থী পূণর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিতির সভাপতি সুদর্শন দত্ত সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দীন মজুমদার প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন শিশু কাল থেকে ছাত্র ছাত্রীদের মাঝে নৈতিকতার শিক্ষা দিতে হবে শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তুলতে তিনি শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহবান জানান। এ ধারা অব্যাহত থাকলে প্রজন্মের শিশু-কিশোররা জীবনের শুরুতেই সৎ,আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। তিনি বলেন সমাজের দুর্নীতি নির্মূল করা সম্ভব হলে আমাদের অগ্রগতি উন্নয়ন ও সম্ভাবনা আরও বেশি গতিশীল হবে। তিনি সমাজের সর্বস্তরে মানুষকে নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতি বিরোধে সামাজিক সচেনতার গড়ে তোলার আহবান জানান।

পরে এমপিসহ অতিথিবৃন্দ স্কুল প্রাঙ্গনে সততা স্টোর উদ্বোধন করেন এবং সচেনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা উপকরণ, রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology