মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাধীনতার স্বপক্ষের শক্তি হতে হবে সবাইক – মেয়র, আকবর হোসেন চৌধুরী

স্বাধীনতার স্বপক্ষের শক্তি হতে হবে সবাইক – মেয়র, আকবর হোসেন চৌধুরী

রাঙ্গামাটি প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী। তিনি বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি হতে হবে আমাদের সবাইকে। সংঘবদ্ধ শক্তিই মুক্তিযুদ্ধের চেতনার বিরোধীদের রুখতে পারে।

রাঙ্গামাটিতে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাঙ্গামাটি জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক কমান্ডার।

৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ এর সাধারন সম্পাদক ও ৪নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বাবু’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবু সাঈদ, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এর ভাইস প্রেসিডেন্ট আব্দুলর ওয়াদুদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল মতিন, ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা ফরাজী, ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক, উপদেষ্ঠা পরিষদের সভাপতি মোঃ মোস্তফা কামাল, মুক্তিযোদ্ধা সন্তান সৈকত রঞ্জন চৌধুরী’সহ বিভিন্ন উপজেলা কমিটির নেতৃবৃন্দরা বক্তব্য দেন।

আলোচনাসভায় মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, আওয়ামীলীগ সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার। এ সরকার মুক্তিযোদ্ধা ও তাদের সন্তনদের কল্যানে নিরলস কাজ করে যাচ্ছে। অতীতের যেকোন সরকারের আমল থেকে বতর্মানে মুক্তিযোদ্ধাদের কল্যানে সরকার নানামুখী পদক্ষেপ নিয়ে কাজ করছে। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের ন্যয় আপনারাও এ দেশের সোনার সন্তান। আপনারা মুক্তিযোদ্ধাদের পাশে থেকে দেশ স্বাধীনের জন্য কাজ করেছেন। তাই ভবিষ্যতে এ সরকার ক্ষমতায় আসলে আপনাদের কল্যানে কাজ করবে। তিনি আরো বলেন, জঙ্গী-মৌলবাদী গোষ্ঠি, স্বাধীনতা বিরোধী, ধর্ম ব্যবসায়ীরা এক হয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তাদের চক্রান্ত সম্পর্কে আমাদের সজাগ থাকতে হবে। দেশকে হানাদার মুক্ত করার জন্য যেমন যুদ্ধে ঝাপিয়ে পড়েছেন। দেশকে স্বাধীন করেছেন তেমনি দেশের সার্বিক উন্নয়নের জন্য সরকারকে সাহায্য করুন। মেয়র বলেন, পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলগুলো প্রতিনিয়ত সন্ত্রাস, চাঁদাবাজি, খুন, গুম, নীরহ মানুষ হত্যা করছে। তাদেরকে প্রতিহত করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। পাহাড়ের বসবাসরত জাতি-ধর্ম-বর্ন নির্বিশেষে সকলের কল্যানে যারা কাজ করে এবং করছে আগামী নির্বাচনে তাদের ক্ষমতায় আনার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান মেয়র।

এর আগে ফিতা কেটে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ এর অফিস ঘর উদ্ধোধন করেন মেয়র। পরে আলোচনাসভা শেষে কেক কেটে পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন আগত অতিথি ও মুক্তিযোদ্ধা পরিষদের নেতৃবৃন্দরা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology