বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:০৬ অপরাহ্ন

৫৫টি পরিবারকে রাস্তা খুলে দিতে মানববন্ধন

৫৫টি পরিবারকে রাস্তা খুলে দিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ
বান্দরবান শহরে মেঘলা পর্যটন কেন্দ্রে লাল মোহন পাড়া এবং ডলুঝিড়ি তঞ্চঙ্গ্যা পড়া ৫৫ টি পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। পাড়ার স্থানীয়রা মেঘলা পর্যটনের উপর নির্ভর করে ১২টি দোকান দিয়ে তাদের অর্থ আয়ের উৎস চলে। সেই সাথে বান্দরবান সহরে বিভিন্ন সামগ্রী ক্রয়-বিক্রয়, অফিস আদালত কিংবা প্রয়োজনীয় সামগ্রী কাজে এই একটি মাত্র রাস্তার উপর নির্ভশীল। বর্তমান জেলা প্রশাসক দাউদুল ইসলাম একটি মাত্র চলাচলের রাস্তাটি বন্ধ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে মানববন্ধনে জানানো হয়।

আজ ২৭ জানুয়ারি রবিবার সকাল সাড়ে ৯ ঘটিকার সময় বান্দরবান মেঘলা পর্যটন পথ বন্ধ দেয়ার গেইটের সামনে প্রধান সড়কে মানববন্ধন করেছে লাল মোহন পাড়া ও ডলুঝিড়ি তংঞ্চঙ্গ্যা পাড়াবাসি।

মানববন্ধনে বক্তারা বলেন, পর্যটন কেন্দ্র সৃষ্টি হওয়ার আগে থেকে লাল মোহন বাহাদুর দানকৃত জায়গায় এই পাড়া দুটি বসবাস করে আসছে। পাড় দুটি চলাচলের রাস্তাটি পৌরসভা কর্তৃক ব্রিক সোলিং করে দেওয়া হয়েছে।

গত দুই বছর আগে গেটটি নির্মাণের সময় দিলিপ কুমার বণিক গেট নির্মাণের সময় পাড়াবাসিদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হবে না আশাস দিয়েছিল। বিনা নোটিশ বা কথাবার্তা ছাড়াই পথটি বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসক দাউদুল ইসলাম। গেইটি বন্ধের ফলে স্কুল গামি শিশুরা চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। মুমুর্ষূ রোগী এবং বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় হলে উদ্ধার বা সাহায্য করতে অনেক সমস্যা সম্মুক্ষিণ সৃষ্টি হবে। এতে পাড়াবাসিদের দুর্ভোগ আর দু:চিন্তার কারণ হয়ে দাড়িঁয়েছে। অতিশীঘ্রয় গেইটি খুলে দিয়ে পাড়াবাসিদের দুর্ভোগ থেকে মুক্তি দেয়ার জন্য বান্দরবান জেলা প্রশাসকের কাছে আহবান জানান মানববন্ধনকারিরা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology