শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
থানচিতে কাজু বাদাম ও কফি চাষীদের উৎসাহমূলক সভা

থানচিতে কাজু বাদাম ও কফি চাষীদের উৎসাহমূলক সভা

র‌্যামবো ত্রিপুরা .থানচি প্রতিনিধিঃ
বান্দরবানের থানচি উপজেলার ৪নং বলীপাড়া ইউনিয়নে বিএনকেএস এনজিও পরিচালনায় কাজু বাদাম ও কফি চাষীদের নিয়ে উৎসাহমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ ই নভেম্বর রোজ সোমবার সকাল ১০ টায় বলীপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য এই সভায় সঞ্চালনা করেন বিএনকেএস উপজেলা শাখার ব্যবস্থাপক ভানুসিয়াম বম। সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এফএও বান্দরবান জেলা শাখার ব্যবস্থাপক ক্যসাপ্রু মারমা, থানচি উপজেলা কৃষি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আসিফ হাসান, উপজেলা ১, ২, ও ৩ নং ব্লকের কৃষি উপ- সহকারী মংচ প্রু মারমা প্রমূখ।

এই উপজেলা কাজুবাদাম ও কফি চাষীদের তালিকাভূক্ত ২০০ জনের মধ্যে আজ বলীপাড়া ইউনিয়নের ৫০ জন চাষীদের নিয়ে এই উৎসাহ মূলক আলোচনা সভা আয়োজন করেন বিএনকেএস এনজিও। উক্ত আলোচনা সভায় কাজু বাদাম ও কফি চাষের বাজারজাত করণের উপর আলোচনা করা হয়। এছাড়া চাষীদের মাঝে ইতিমধ্যেই বিভিন্ন উপকরন বিতরণ করা হয়েছে।দিন ব্যাপি এই উৎসাহমূলক আলোচনা সভায় বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অতিথিরা বলেন, কাজুবাদাম ও কফি চাষ বর্তমান সময়ের খুবই লাভজনক কৃষিপণ্য মধ্যে অন্যতম। তাছাড়া কাজুবাদাম ও কফি চাষীদের জন্য স্বল্পসুদে ঋণেরও ব্যবস্থা রয়েছে। কাজেই কাজু বাদাম ও কফি চাষের উপর মনোযোগী হওয়ার আহব্বান জানানো হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology