শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
থানচিতে বিজিবি বিশেষ টহলে অস্ত্র, এ্যামোনিশন ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

থানচিতে বিজিবি বিশেষ টহলে অস্ত্র, এ্যামোনিশন ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

থানচি প্রতিনিধিঃ
বান্দবানের থানচিতে ৩৮, বিজিবি ব্যাটালিয়ান, বলিপাড়া জোন বিশেষ টহল পরিচালনা করে অস্ত্র, বিভিন্ন প্রকার এ্যামোনিশন ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

৩৮, বিজিবি ব্যাটালিয়ান, বলিপাড়া জোন অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ সানবীর হাসান মজুমদার জানান, অত্র জোন এর অধিনে দায়িত্বপূর্ণ গ্যালেঙ্গা সিআইও ক্যাম্পের অধীনস্থ রুমা উপজেলা গ্যালেঙ্গা ইউনিয়নের জৈতুন পাড়া (বর্গ-৪৬২৫ এমএস৮৪সি/৫) এলাকায় বেশ কিছুদিন যাবত এএলপি সশস্ত্র সদস্যরা আনাগোনা ও অবস্থন করছে বলে স্থানীয় সোর্স ও আরআইবি গোয়েন্ডা তথ্যের মাধ্যমে জানা জানতে পারি। এছাড়া আরও জানতে পারি যে, এএলপির সদস্যরা উক্ত এলাকায় স্থানীয় জনসাধারনের নিকট হতে চাঁদা আদায়সহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করছে।

সেই তথ্যের ভিত্তিতে এএলপি সদস্যদের অবস্থান নিশ্চিত হয়েই ২৮ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টা সময় লেঃ কর্ণেল মুহাম্মদ সানবীর হাাসান মজুমাদার নেতৃত্বে সশস্ত্র এএলপি সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে ১*বি (-) টাইপ বিশেষ টহল দল এলাকায় অভিযান পরিচালনা করি। এএলপির সদস্যরা আমাদের উপস্থিতি বুঝতে পেরে উক্ত এলাকা হতে পালিয়ে যায়। বিজিবি’র অভিযান দল তল্লাশীর উদ্দেশ্যে বর্ণিত এলাকা ঘেরাও করে তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত এলাকা তল্লাশীকালে এএলপি সদস্যদের ২ সেট ইউনির্ফম ও রান্নার জন্য চুলায় জলন্ত আগুনসহ তাদের অবস্থানের বিভিন্ন আলামত পরিলক্ষিত হয়। পরবর্তীতে অভিযান দল উক্ত এলাকায় চিরুনি অভিযান পরিচালনা কালে জঙ্গলের ভিতর এক জায়গায় নতুন মাটি খনন ও নরম মাটির দেখতে পেয়ে অভিযান দলের সন্দেহ হলে মাটি খনন করে পলিথিন ভর্তি প্যাকেটে দেশীয় তৈরী বন্দুক- ০১টি, বিভিন্ন প্রকার এ্যামোনিশন -১৭০ রাউন্ড, এসএমজির ম্যাগাজিন-০১টি, পিস্তলের ট্রিগার ম্যাকানিজম গ্রুপ-০১টি, ও এএলপির ব্যবহৃত ইউনির্ফম-০২সেট সহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা সম্ভব হয়।

অভিযান দল বিশেষ অভিযান পরিচালনা শেষে অনুমানিক রাত ৮.৫০ ঘটিকার সময় ব্যাটিয়ান সদরে হাজির হয়। উদ্ধাকৃত অস্ত্র, বিভিন্ন প্রকার এ্যামোনিশন ও অন্যান্যা সরঞ্জামাদি থানায় হস্থান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জোন অধিনায়ক জানান।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology