শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
থানচিতে সর্বপ্রথম জেলা জজ আগমন

থানচিতে সর্বপ্রথম জেলা জজ আগমন

থানচি প্রতিনিধিঃ
থানচি উপজেলা গ্রাম আদালত ও প্রথাগত বিচার ব্যবস্থা সক্রিয়করণ প্রকল্প বাস্তবায়নের লক্ষে সর্বপ্রথম আগমণ করেন জেলা ও দায়রা জজ মোঃ এহসানুল হক।

শুক্রবার থানচি উপজেলা দুর্গম রেমাক্রি ইউনিয়নের বাজার প্রাঙ্গণে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (পর্যায়-২) প্রকল্প বাস্তবায়নে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি), ইউরোপিয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ জেলা পরিষদ সহযোগিতায় বিএনকেএস, গ্রাউস ও তহজিডং এনজিওদের যৌথ আয়োজনে গ্রাম আদালত ও প্রথাগত বিচার ব্যবস্থা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা ও দায়রা জজ মোঃ এহসানুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আবু হানিফ, জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ আবুল মনসুর সিদ্দিকি।

আরো উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ প্রশাসনিক কর্মকর্তা (ভাঃ) মোঃ বেদারুল আলম, ইউএনডিপি বান্দরবান জেলা ব্যবস্থাপক এ্যাভ. খুশিরাই ত্রিপুরা, ইউএনডিপি ডিষ্ট্রিক্ট ফ্যাসিলিটেটর ম্যাম্যানু মারমা, জেলা পরিষদের শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে কন্যা-শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্প জেলা অফিসার সিংম্যানু মারমা, গণমাধ্যম কর্মী, অন্যান্য এনজিও কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়া স্থানীয় ভাবে হেডম্যান, কারবারী, শিক্ষক ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার বাংলাদেশে গ্রাম আদালতকে সক্রিয়করণ করতে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। প্রথাগত বিচার ব্যবস্থাকে শক্তিশালী করতে পারলে গ্রামগুলোতে অনেকাংশে অপরাধ কমে আসবে। নারী নির্যাতন বিষয়ে আপনারা কঠোর পদক্ষেপ গ্রহন করতে হবে। স্থানীয়দের মাধ্যমে বিরোধ নিস্পত্তি করা উচিত। যদি নিত্যান্তই সমাধান না হয়, বিধবা ও গরীবদের জন্য লিগ্যাল এইড মাধ্যমে আইনি সহায়তা প্রদান করা হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology