শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
নাইক্ষ্যংছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

আব্দুর রশিদ (নাইক্ষ্যংছড়ি) বান্দরবান:
‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য’- এ শ্লোগানকে সামনে রেখে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

১১ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি মডেল প্রাথমিক বিদ্যালয়ের হল মিলনায়তনে অনুৃষ্টিত মাসিক সমন্বয় সভায় নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক শফি উল্লাহ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দিয়েছেন। সংবিধানে শিক্ষার কথা বলা আছে গুরুত্বের সঙ্গে। বঙ্গবন্ধু আমাদের একটা স্বাধীন দেশ দিয়ে গেছেন। এই নাইক্ষ্যংছড়ি উপজেলা কে আমরা আরও উন্নত করতে চাই। উন্নত এবং সমৃদ্ধশালী নাইক্ষ্যংছড়ি কে গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই । আমরা এমন একটি শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে চাই যেখানে থাকবে না কোনো দরিদ্রতা, বৈষম্য। থাকবে উন্নত সমাজ ব্যবস্থা।

তিনি আরো বলেন, শিক্ষাকে একেবারে আধুনিক করতে চাই। শিক্ষকদের প্রযুক্তির সাথে তাল মিলিয়ে শিক্ষা দিতে হবে। শিশুদের প্রযুক্তির সাথে তাল মেলাতে হবে। আজকের শিশু আগামী দিনে সোনার ছেলে হবে এছাড়া জাতির পিতা মেয়েদের শিক্ষা অবৈতনিক করে দিয়েছিলেন। আমরা সেটার ধারাবাহিকতা রেখেছি।তাই সকল প্রধান শিক্ষকদের এক সাথে মিলে মিশে প্রাথমিক শিক্ষা কে সময়োপযোগী প্রযুক্তি উদ্ভাবন এবং ব্যবহারের মাধ্যমে এগিয়ে নেওয়ার আহবান জানান।

এসময় সহকারী উপজেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন সরকারী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন এবং এতে বিভিন্ন বিষয় নিয়ে প্রধান শিক্ষকদের করণীয়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উক্ত সভায় সহকারী শিক্ষা অফিসারদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আক্তার উদ্দিন। সভাপতির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা প্রধান শিক্ষকদের উদ্দেশ্য বলেন, বিদ্যালয়ের ভেতর ও বাইরের পরিবেশ পরিষ্কার-পরিছন্ন রাখা এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মা বা অভিভাবক সমাবেশ, মিডডে মিল চালু, ব্যবস্থাপনা কমিটিগুলো পুনর্গঠন করা এবং প্রতিদিন প্রতিটি শিক্ষার্থীকে একটি নতুন শব্দ শেখানোর কার্যক্রম চালু রাখাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology