শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বাইশারীতে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে শতাধিক বসতবাড়ি পানির নিচে

বাইশারীতে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে শতাধিক বসতবাড়ি পানির নিচে

আবদুর রশিদ,নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ

নাইক্ষ্যংছড়ি উপজেলার  বাইশারী ইউনিয়নে টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে ৫ গ্রামের প্রায় ৩ শতাধিক বসতবাড়ি এখন পানির নিচে তলিয়ে গেছে।
মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত প্রবল বর্ষণের ফলে ইউনিয়নের দক্ষিণ বাইশারী, দক্ষিণ নারিচ বুনিয়া, পশ্চিম বাইশারী, গুদাম পাড়া, মধ্যম বাইশারী,করলিয়ামুরা, উত্তর বাইশারীর অধিকাংশ বাড়ীঘরে পানি উঠেছে।
সরজমিনে ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বসতবাড়ীতে পানি উঠার ফলে ঘরের আসবাপত্রসহ গৃহপালিত পশু,পাখি ও শিশু ছেলে-মেয়েদের অন্যত্র জায়গায় সরিয়ে নেওয়া হচ্ছে। বাইশারী –ঈদগাও সড়ক, বাইশারী -গর্জনিয়া সড়ক পানিতে তলিয়ে গেছে। বাজারের রাস্তাঘাট, দোকানপাট, বাইশারী ইসলামি আদর্শ বালিকা দাখিল  মাদ্রাসা, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা, শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, উন্নয়ন বোর্ডের পাড়া কেন্দ্র আংশিক পানিতে তলিয়ে গেছে।
এছাড়া টানা বর্ষনে ফলে সাংবাদিক  আবদুর রশিদের বসত বাড়ীর দেওয়াল ভেঙ্গে গেছে এবং বিভিন্ন এলাকায় পাহাড় ধ্বসে পড়ার ঝুঁকি রয়েছে বলে স্থানীয়রা তাকে জানিয়েছে।
অপর দিকে জানমালের নিরাপত্তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি ৪টি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়ন কেন্দ্র খোলা হয়েছে। তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।
বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম জানান, বন্যাগ্রস্তদেরকে ৫ টি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সেই সাথে ৪শতাধিক মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো জানান, এ পর্যন্ত কোন অঘটন ঘটনা ঘটেনি। আমি উপজেলা প্রশাসনকে বন্যাগ্রস্তদের খবর জানিয়ে রাখছি।
এবিষয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক)  লিয়াকত আলী জানান, পুলিশের একটি দল বন্যাকবলিত এলাকায় রয়েছে এবং সবকিছু খবরা খবর রাখা হচ্ছে।
এই রিপোর্ট পাঠানো পর্যন্ত প্রবল বর্ষণ অব্যাহত  রয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology