শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবানে আঞ্চলিক এসএমই পণ্যমেলা উদ্ধোধন

বান্দরবানে আঞ্চলিক এসএমই পণ্যমেলা উদ্ধোধন

নিজস্ব সংবাদদাতাঃ
বান্দরবানে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা ২০২০ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে। এবার পণ্যমেলায় স্থানীয় উদ্যোক্তাদের বিভিন্ন পন্য নিয়ে ৫৮টি স্টল স্থান পেয়েছে।

আজ ১৬ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকার সময় বান্দরবান জেলা প্রশাসক প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা র‌্যারী বের হয়ে শহরে প্রধান প্রদান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। আঞ্চলিক পণ্যমেলা ফিটা কেটে শুভ উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শেষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মোঃ দউদুল ইসলাম।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,

অনুষ্ঠানে উদ্যোক্তারে নিয়ে মন্ত্রী বলেন, পুরুষদের পাশাপাশি মহিলারাও উদ্যোক্তা হতে হবে। দেশে বিদেশে সকল ব্যবসায় উদ্যোক্তার জীবনী পাঠ করে দেখা যায় তাদের বেশিরভাগি প্রথম জীবনে ক্ষুদ্র ব্যবসায় প্রতিষ্ঠার মাধ্যমে শুরু করেছিলেন। দৃঢ় মনোবল কঠোর অধ্যাবসায় ও কর্মপ্রচেষ্টার মাধ্যমে ধীরে ধীরে তারা বৃহৎ শিল্প প্রতিষ্ঠার মালিক হয়েছে। একজন ব্যক্তি যখন নিজের কর্মসংস্থানের কথা চিন্তা করে কোন চাকরি বা কারো অধিনস্ত না থেকে নিজে থেকেই কোন ব্যবস প্রতিষ্ঠান স্থাপন করার চেষ্টা বা পরিকল্পনা শুরু করতে হবে। একজন ব্যবসায়ি তার ব্যবসায়িক জীবনের সবচেয়ে কঠিন এবং গুরুত্বপূর্ণ সময় একজন উদ্যোক্তা হিসাবে কঠোর মনোবল উদ্যাম প্রানশক্তি ও আত্ববিস্বাস কে সঙ্গী করে শত বাধা পেড়িয়ে একজন আত্বনির্ভরশীল ব্যবসায়ি হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে গেলে একজন সফল ব্যবসায়ি হওয়া সম্ভব।

বিশেষ অথিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেরিন আকতার, পুলিশ সুপার বন্দরবন, মোহাম্মদ ইসলাম বেবী, মেয়র বান্দরবান পৌরসভা, রাহুল বড়–য়া, এসএমই ফাউন্ডেশন, কাজল কান্তি দাশ, আঞ্চলিক পরিষদের সদস্য ও লালছানি লুসাই সভানেত্রী বান্দরবান উইম্যান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology