মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খাগড়াছড়ি মানিকছড়িতে মাশরুম চাষে সফল ইঞ্জিনিয়ার সানি মারমা
বান্দরবানে উপজেলা চেয়ারম্যান হতে আ. লীগে তোড়জোড়!

বান্দরবানে উপজেলা চেয়ারম্যান হতে আ. লীগে তোড়জোড়!

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ
সংসদ নির্বাচন শেষ হওয়ার সাথে সাথে উপজেলা নির্বাচনের দৌড় শুরু হয়ে গেছে। নির্বাচন কমিশন আগামী মার্চ মাসে নির্বাচন হবে এমন কথা প্রকাশ করার পর এই তোড়জোর শুরু হয়। তবে এই তোড়জোড় আপাতত ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মধ্যেই সীমাবদ্ধ। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান উভয় পদেই অনেক আগ্রহী দেখা যাচ্ছে। বিএনপি বা অন্য কোনো দলের প্রর্থীদের আগ্রহ এখন পর্যন্ত দেখা যায়নি।
জানা গেছে, আগামী মার্চ মাসে উপজেলা নির্বাচন হতে পারে। সে অনুযায়ী ফেব্রুয়ারি মাসে সম্ভাব্য তফসীল ঘোষণা হতে পারে। এদিকে, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বান্দরবান জেলার সাতটি উপজেলায় উপজেলা নির্বাচনের হাওয়া লেগেছে। তবে তা আপাতত আওয়ামী লীগের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। এসব আওয়ামীলীগ নেতারা সবাই দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করার কথা ভাবছেন। ইতিমধ্যে অনেকে দলীয় মনোনয়ন পেতে লবিংও শুরু করেছেন বলে জানা গেছে।
গতবার উপজেলা নির্বাচনে ৭ উপজেলায় আওয়ামীলীগের ভরাডুবি হওয়ার কারণে এবার আগে থেকে যোগ্য সম্ভাব্য প্রার্থীরা সিনিয়র নেতাদের মন জয় করার চেষ্টা চালাচ্ছেন। গতবার যে সব কারণে ভরাডুবি হয়েছে এবার সেসব কারণগুলো বিচার বিশ্লেষণ শুরু করেছে জেলা আওয়ামীলীগ। প্রার্থীরা যাতে পরাজিত না হন সে জন্য যোগ্য প্রার্থীদের বাছাই করে নির্বাচনে মনোনয়ন দেয়া হবে বলে আওয়ামী লীগের একটি দলীয় সুত্রে জানাগেছে।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী জানান, উপজেলা নির্বাচনের বিষয় নিয়ে এখনো দলীয় কোন সিদ্ধান্ত হয়নি। তবে তৃণমুল পর্যায়ে নেতাকর্মীদের সাথে আলাপ-আলোচনা করে যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে।
ইতিমধ্যে বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাবত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বতমান উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী।
নাইক্ষংছড়ি উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. সফিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী ও সাবেক সভাপতি তাহের কোম্পানী।
লামায় বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল ও গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াই চিং এর নাম শোনা যাচ্ছে।
আলীকদম উপজেলায় বতমান সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মংব্রাচিং মামা, মোজাম্মেল হক ও নাছির উদ্দিনের নাম আলোচিত হচ্ছে।
থানচি উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মংথোয়াই ম্যায় রনি, সাবেক সভাপতি বাশৈসিং, সহ-সভাপতি উবামং মার্মা ও অলসেন ত্রিপুরার নাম শোনা যাচ্ছে। রুমা উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মার্মা, অ্যাডভোকেট বাসিং থোয়াই মার্মা ও সদর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান শৈমং চিং মারমা’র নাম আলোচনায় রয়েছে।
রোয়াংছড়ি উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন- আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি বিশ্বনাথ তংচংঙ্গ্যা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চ হাই মং মারমা, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা মা উ সাং ও আওয়ামীলীগ নেতা সা হ্লা মং মারমা।
এদিকে, বিএনপি ও অন্যান্য দলের প্রার্থীদের এখনো কোন তোড়জোড় লক্ষ্য করা না গেলেও আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির পক্ষ থেকে সম্ভাব্য বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology