বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবানে ১ ভারতীয় নাগরিক ও ৪ বাংলাদেশি আটক

বান্দরবানে ১ ভারতীয় নাগরিক ও ৪ বাংলাদেশি আটক

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ
বান্দরবানে ১ ভারতীয় নাগরিক ও ৪ বাংলাদেশিকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী । ২ নবেম্বর শুক্রবার সকাল ১১ টায় তারা বান্দরবানে পর্যটন এলাকা নীলগিরিতে গেলে প্রবেশের টিকিট কাটার সময় ভারতীয় নাগরিক মোনালিসা ভট্রাচারিয়ার কথা শুনে একটু সন্দেহ জনক মনে হলে তাৎক্ষনিক নীলগীরিতে দায়িত্বরত সেনাবাহিনী মোনালিসা ভট্রাচারিয়া সহ তার সাথে থাকা ৪ বাংলাদেশি নাগরিককে আটক করে বান্দরবান সদর থানায় সোর্পদ করে । আটককৃত ব্যাক্তিরা হল মোনালিসা ভট্রাচারিয়া: অমেকা এনক্লেব ইন্ডিয়া , মো: রেজা হোসেন:বগুরা সদর ঢাকা শিল্প কলা একাডেমি রোড , মো: মেহেদি হাসান, ধানমন্ডি রোড ঢাকা, মো: আনোয়ারুল হক , বিলাশ বাড়ি নওগা, মো: রফিকুল ইসলাম, বগুরা। বর্তমানে আটককৃত সকলকে বান্দরবান সদর থানার হেফাযতে রাখা হয়েছে ।

বান্দরবান সদর থানার সূত্রে, আসলে তারা ২ নভেম্বর শুক্রবার সকাল ১১ টায় নীলগিরিতে রওনা দেয় ভ্রমনের জন্য ,সেখানে পৌছে প্রবশের জন্য টিকিট কাটতে গেলে মোনালিসার ভট্রচারিয়ার কথা বার্তায় একটু সন্দেহজনক মনে হলে নীলগীরিতে কর্মরত সেনাবাহিনির গোয়েন্দা সংস্থা তাদের সকলকে আটক করে এবং পরবর্তীতে তাদেরকে সন্ধ্যা ৬ টার দিয়ে বান্দরবান সদড় থানায় সোপার্দ করা হয় ।

এই বিষয়ে ভারতীয় নাগরিক মোনালিসা ভট্রাচারিয়াকে জিজ্ঞাসাবাদ করলে, তিন বান্দরবান প্রতিদিনের স্টাফ রির্পোটারকে জানান, আমি অফিসের কাজে চট্রগ্রাম এসেছি , আমি একজন ইঞ্জিনিয়ার । শুক্রবার ছুটির দিন বান্দরবানে কোনদিন আসেনি তাই চট্রগামের কাছাকাছি বান্দরবান পর্যটন এলাকা তাই কলিকদের সাথে নিয়ে বান্দরবান ঘুড়তে চলে এসছি ,কিন্তু ভুল বসত আমরা রেইচা চেক পোষ্টে অনুমতি চেয়ে নাম এন্ট্রি করিনি, আমি জানতাম না।  আর তার জন্য প্রশাসন বিভাগের সকলের কাছে নিজের ভুল স্বীকার করেছেন এবং আমরা অপরাধী নয়  তা প্রমানের জন্য তিনি সকলের সামনে তার অফিসের চট্রগ্রাম বিভাগে দায়িত্বরত কর্মকর্তার সাথে পুলিশের অফিসার ইনচার্যের সাথে মোবাইলে কথা বলিয়ে দিয়েছেন সাংবাদিকদের সামনে ।

এই বিষয়ে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, বান্দরবান শহরে প্রবেশ করার জন্য বান্দরবান কেরানীরহাট সড়কের রেইছা ও রাঙ্গামাটি কাপ্তাই সড়কের ডলুপাড়া এলাকায় দুটি চেকপোস্ট রয়েছে। এসব চেকপোস্টে বান্দরবানে আসা বিদেশী নাগরিকদের বিষয়ে তথ্য যাচাই বাছাই করা হয়। প্রশাসনের অনুমতি ছাড়া কোনো বিদেশী নাগরিক পার্বত্য এলাকায় প্রবেশ করতে পারেননা। কিন্তু ভারতের বিশেষ করে পশ্চিমবঙ্গের লোকজন বাংলা ভাষায় কথা বলায় তাদের বিষয়ে তথ্য যাচাই করা কষ্টকর। অনেক সময়ে তারা ঝামেলা এড়াতে চেকপোস্টগুলোতে তথ্য না দিয়েই পার্বত্য এলাকা ভ্রমন করেন। এ বিষয়টি এখন প্রশাসনের নজরে এসেছে। সব চেকপোস্টগুলোতে এখন বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। অধিকতর যাচাই বাছাই করা হচ্ছে। তবে গাড়ি তল্লাশি বা তথ্য যাচাই বাছাই করার সময় সাধারন মানুষ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে।

উল্লেখ্য গত এক সপ্তাহে তথ্য গোপন করে বান্দরবান ভ্রমনের সময় এরকম আরো ৭ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে, তবে পরবর্তিতে তাদের ছেড়ে দেওয়া হয় । আর তথ্য গোপন করে বিদেশীদের ভ্রমন বেড়ে যাওয়ায় প্রশাসন চেকপোস্টগুলোতে তল্লাশি বাড়িয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology