শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবান সদর তিন ইউনিয়নে ২স্বতন্ত্র ও ১ নৌকা জয়

বান্দরবান সদর তিন ইউনিয়নে ২স্বতন্ত্র ও ১ নৌকা জয়

বান্দরবান প্রতিনিধিঃ

৫ম ধাপে বান্দরবান সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুয়ালক ও টংকাবতীতে ২জন স্বতন্ত্র প্রার্থী ও কুহালং ইউনিয়নে ১ জন নৌকা প্রার্থী জয় লাভ করেছে নির্বাচন সূত্রে জানা গেছে।

বিজয়ীরা হলেন, ২নং কুহালং ইউনিয়নে নৌকা প্রার্থীর মংপু মারমা, ৪নং সুয়ালক ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী উক্যনু মারমা ও ৫নং টংকাবতী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর মাওয়ং মুরু জয়লাভ করেন।

নির্বাচন সুত্রে জানা যায়, ২নং কুহালং ইউনিয়নে নৌকা প্রতিকের মংপু মারমা তিনি ভোট পেয়েছেন ৪ হাজার ১শত ২৪টি এবং প্রতিদ্বন্দ্বীতায় ছিলেন আনারস প্রতীকের স্বতন্ত্র ক্যচিংঅং মারমা তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩ শত ৭৭। তবে ১ হাজার ৭শত ৪৭ ভোটের ব্যবধানে নৌকা প্রার্থীর জয়লাভ করেন।

পাশাপাশি ৪নং সুয়ালক ইউনিয়নে নৌকা প্রতীকের মংমংনু মারমা তিনি ভোট পেয়েছেন ২হাজার ৮ শত ৩৯ ভোট প্রতিন্দন্দ্বীতা ছিলেন আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উক্যনু মারমা তিনি ভোট পেয়েছেন ৩ হাজার ৩শত ৯২ ভোট। তবে ৫শত ৫৩ ভোটের ব্যবধানে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থীর উক্যনু মারমা জয়লাভ করেন।

অন্যদিকে ৫নং টংকাবতী ইউনিয়নে নৌকা প্রতীকের প্লুকান ম্রো তিনি ভোট পেয়েছেন ৮ শত ৯২ ভোট প্রতিন্দন্দ্বীতা ছিলেন মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাওয়ং মুরু তিনি ভোট পেয়েছেন ৩ হাজার ১ শত ৪০ ভোট। তবে ২ হাজার ২শত ৪৮ভোটের ব্যবধানে মোটর সাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থীর মাওয়ং মুরু জয়লাভ করেন।

সদর উপজেলা ৩টি ইউ‌নিয়নের বেশ ক‌য়েক‌টি ভোট কেন্দ্র ঘুরে দেখা গে‌ছে, ভোটাররা সবাই শা‌ন্তি পূর্ণভা‌বে লাই‌নে দাঁড়িয়ে তা‌দের ভোট প্রদান ক‌রছে। তবে ৩টি ইউ‌নিয়‌নের কোথাও কোন অপ্রী‌তিকর ঘটনার খবর পাওয়া যায়‌নি। এইদিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে দিনব্যপী ভোট গ্রহণে মধ্য দিয়ে সমাপ্তি ঘটে ।

উল্লেখ্য, ইউপি নির্বাচনে কুহালং, টংকাবতি ও সুয়ালকসহ তিনটি ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন। তবে তিনটি ইউনিয়নে মোট ভোটারে সংখ্যা ছিল ২০হাজার ১৫ জন, তারমধ্যে পুরুষ ভোটার ছিল ১০ হাজার ১শত ৯৭জন ও মহিলা ভোটার ছিল ৯ হাজার ৮শত ১৮ জন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology