শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
রুমায় চাইল্ড হেল্পলাইন “১০৯৮” ওরিয়েন্টেশন কর্মশালা

রুমায় চাইল্ড হেল্পলাইন “১০৯৮” ওরিয়েন্টেশন কর্মশালা

মংহাইথুই মারমা,রুমা প্রতিনিধিঃ
“থাকলে শিশু সুরক্ষিত, উন্নয়ন হবে অর্জিত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু অধিকার ও শিশুর সুরক্ষায় সমাজসেবা অধিদফতর উদ্যোগে বান্দরবানে রুমা উপজেলার কনফারেন্স সভা কক্ষে সভাপতি মো: শামসুল আলম উপজেলা নিবার্হী কর্মকর্তা উপস্থিতে চাইল্ড হেল্পলাইন “১০৯৮” ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ২১ জানুয়ারী উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা তার অনুপ্রেরণায় শুভ উদ্ধোধক করেন।
এতে বান্দরবান জেলার সমাজসেবা অধিদফতরে উপ-পরিচালক মিল্টন মুহুরি, অতিরিক্ত রুমা উপজেলার সমাজসেবা কর্মকর্তা বরুন চন্দ্র দে, থানা কর্মকর্তা মো: আবুল কাশেম,শিক্ষা বিভাগের কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী,সাঙ্গু কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, স্বাস্থ্য কমপ্লেক্স ডা.বামাপ্রু মারমাসহ চারটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যান,সংবাদকর্মীগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও শিক্ষিকাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা,ধর্মীয় নেতৃবৃন্দসহ ছাত্র-ছাত্রীরা এ কর্মশালা উপস্থিত ছিলেন।
পরে উপজেলার সাত বিশিষ্ট মোবাইল টিম কমিটি গঠন করা হয়। এ টিমের মাধ্যমে উপজেলায় প্রাপ্ত অভিযোগসমূহ কেন্দ্রের সাথে যোগাযোগ করে গুরুত্বসহকারে সমাধান করা হবে।

বান্দরবান জেলার সমাজসেবা অধিদপ্তরে উপ-পরিচালক বলেন, সারাদেশে শিশুদের সুরক্ষায় সমাজসেবা অধিদফতরের অধীনে ইউনিসেফের সহায়তায় চাইল্ড হেল্পলাইন “১০৯৮” চালু করা হয়েছে। এর মাধ্যমে দেশের যেকোন প্রান্তের যেকোন শিশু কোন ধরনের সহিংসতা, নির্যাতন ও শোষণের শিকার হলে শিশু নিজে অথবা অন্য যে কোন ব্যক্তি বিনামূল্যে সহায়তা চাইতে পারবেন এবং ফোন করার সাথে সাথে যেকোন সমস্যা প্রতিকার করা হবে।

এ চাইল্ড হেল্পলাইন “১০৯৮” পর্যাপ্তমূলক সেবা পাওয়ার লক্ষ্যে চারটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের প্রতি যেকোন পাহাড়ীঞ্চলে দুর্গম এলাকার প্রাপ্ত সেবা করার জন্য নিবার্হী কর্মকর্তা আহবান জানিয়েছেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology