শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
সরকারি টিকাসেবা প্রদান করছে এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রাম

সরকারি টিকাসেবা প্রদান করছে এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রাম

বন্দরনগরী সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামে সরকারি টিকাদান সেবা এক্সপ্যান্ডেড প্রোগ্রাম অন ইম্যুনাইজেশন (ইপিআই) চালু করেছে। আগামী ৩০ নভেম্বর এবং ১৪ ও ২৮ ডিসেম্বর  এই ইপিআই ভ্যাক্সিনেশন সুবিধা পাওয়া যাবে।

এখন থেকে হাসপাতালে বিসিজি, ডিপিটি, হেপাটাইটিস-বি, হিব, পিসিভি, ওপিভি-আইপিভি, এমআর ইত্যাদি ইপিআই টিকাসমূহ পাওয়া যাবে। প্রতি মাসের নির্দিষ্ট দুইদিন শিশুদের এসব টিকা দেওয়া হবে। এছাড়া সকল বয়সীদের জন্য হেপাটাইটিস-এ, হেপাটাইটিস-বি, নিউমোনিয়া, টাইফয়েড, জলাতঙ্ক, জরায়ু মুখের ক্যান্সার, মেনিনজাইটিস/মস্তিষ্কে সংক্রমণ, টিটেনাস ইত্যাদি টিকার ব্যবস্থা রাখা হয়েছে।

হাসপাতালের ভ্যাক্সিনেশন সেন্টারে দক্ষ ও অভিজ্ঞ নার্স, জীবাণুমুক্ত পরিবেশ টিকাসমূহের সঠিক সংরক্ষণ নিশ্চিত করা হয়ে থাকে। এছাড়া টিকা সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ড সংরক্ষণ করার ব্যবস্থা রাখা হয়েছে, যার ফলে পরবর্তীতে যেকোনো সময় প্রয়োজনে এসব তথ্য পুনরুদ্ধার করা যাবে। বিস্তারিত জানতে যোগাযোগ করুন ১০৬৬৩ নম্বরে।

 ইপিআই সেবা চালু করা প্রসঙ্গে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, “আমরা বরাবরই বাংলাদেশে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রুতির অংশ হিসেবে ইপিআই ভ্যাক্সিনেশন সেন্টার চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের ভ্যাক্সিনেশন সেন্টারে টিকা প্রদানে সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করা হয়ে থাকে। আমাদের গ্রাহকরা কোনোরকম ঝামেলা ছাড়া, সহজেই এখন থেকে সরকারি টিকাসমূহ নিতে পারবেন।”

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology