শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
“সাংস্কৃতিকভাবে সংবেদনশীল, পরিবেশ ও নারীবান্ধন পর্যটন বিকাশ” বিষয়ক আলোচনা

“সাংস্কৃতিকভাবে সংবেদনশীল, পরিবেশ ও নারীবান্ধন পর্যটন বিকাশ” বিষয়ক আলোচনা

ডেস্ক নিউজঃ
পরিবেশ ও নারীবান্ধব পর্যটন শিল্পের  বিকাশ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।
আজ ২৮ জুন মঙ্গলবার সকালে বান্দরবান প্রেসক্লাব  মিলনায়তনে  উইমেন রিসোর্স নেটওয়ার্ক বান্দরবান জেলার আয়োজনে তারুম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন প্রকল্প অফিসের সহযোগিতায় সাংস্কৃতিকভাবে সংবেদনশীল পরিবেশ ও নারীবান্ধব পর্যটন বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
উইমেন রিসোর্স নেটওয়ার্ক বান্দরবান জেলার সমন্বয়কারী ডনাই  প্রু নেলী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর । টুরিষ্ট পুলিশের ওসি মোঃ জাহাঙ্গীর আলম সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।
অনুষ্ঠনে অতিথিরা বলেন,  বান্দরবান পার্বত্য জেলায় বিভিন্ন পর্যটন স্পটে নারীরা নিজেদের উৎপাদিত পণ্য ও হস্তশিল্প বিকাশ ঘটায়।  পরিবেশ ও পর্যটন শিল্পের বিকাশে নারীদের একটি অংশ জুরে রয়েছে। যার ফলে এই জনপদে ও দেশের নারীবান্ধব পযর্টন বিকাশ ঘটছে।  দেশের উন্নয়ন করতে হলে অবশ্যই পর্যটন শিল্পের জন্য সকলকে কাজ করতে হবে ।
 তাই অতিথিরা সকলকে দেশের উন্নয়নে পর্যটন শিল্পে এগিয়ে আসার আহ্বান জানান।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology