বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবানে সনাতন সম্প্রদায়ের দীপাবলি উৎসব উদযাপন

বান্দরবানে সনাতন সম্প্রদায়ের দীপাবলি উৎসব উদযাপন

স্টাফ রিপোর্টারঃ

আজ শুক্রবার বান্দরবানে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব দীপাবলি। অন্যান্য বছর ব্যাপক সমারোহে দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করা হলেও করোনার কারণে এবার বান্দরবান কেন্দ্রীয় দুর্গা মন্দির সহ বিভিন্ন পূজা মন্ডপে দীপাবলি উৎসব হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে।

দীপাবলি উৎসবের জন্য বান্দরবান কেন্দ্রীয় দূর্গা মন্দির সাজানো হয়েছে নতুন রূপে । সুষ্ঠু-সুন্দরভাবে দীপাবলি উৎসব সম্পন্ন করার জন্য নানা বিধিনিষেধ আরোপ করেছে দীপাবলি উৎসব রক্ষা কমিটি।

প্রতি বছর কালীপূজার আগের দিন ভূত-চতুর্দশীর পুণ্যতিথিতে হিন্দু ধর্মাবলম্বীরা তাদের প্রয়াত স্বজনদের সমাধিতে দীপ জ্বেলে, চণ্ডীপাঠ করে এবং তাদের পছন্দের খাবার প্রদর্শন করে শ্রদ্ধা নিবেদন করেন। প্রয়াত স্বজনদের উদ্দেশে প্রার্থনার অনুষ্ঠান পরিণত হয় উৎসবে। প্রতি বছর এ দিনটির অপেক্ষায় থাকেন প্রয়াতদের স্বজনরা। শুক্রবার সকাল ১০টার পর থেকে লগ্ন অনুযায়ী শুরু হয় দীপাবলির আনুষ্ঠানিকতা।

বান্দরবান দীপাবলি উৎসব কমিটির সাধারণ সম্পাদক রাজু দাস বলেন, করোনার প্রকোপ ঠেকাতে এবার সংক্ষিপ্ত পরিসরে আয়োজন করা হয়েছে দীপাবলির। প্রতিবছর জমকালো আয়োজনে দীপাবলি উদযাপন করা হল এবছর করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করছি। আশা করছি সুন্দর ও সুষ্ঠু পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে আমরা দীপাবলি উৎসব সম্পন্ন করতে পারব। এছাড়া দর্শনার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য জীবাণুনাশক দুটি টানেল বসানো হয়েছে প্রবেশ গেটে।

এদিকে সংক্ষিপ্ত পরিসরে হলেও দীপাবলি উৎসব নির্বিঘ্ন এবং শান্তিপূর্ণ করতে সব বাহিনীর সমন্বয়ে নানা পদক্ষেপ নেয়ার কথা বলেছেন বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার । পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকধারী পুলিশ, গোয়েন্দা সার্বক্ষণিক দীপাবলীর নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে বলে জানিয়েছেন তিনি।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology