শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:১১ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়ি তুমব্রু এলাকায় র‌্যাব ও মাদক কারবারীদের সাথে গুলি বিনিময়ে ২ জন নিহত

নাইক্ষ্যংছড়ি তুমব্রু এলাকায় র‌্যাব ও মাদক কারবারীদের সাথে গুলি বিনিময়ে ২ জন নিহত

নাইক্ষংছড়ি প্রতিনিধিঃ 

মিয়ানমার সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু কোনারপাড়া পয়েন্টে একদল মাদক কারবারি সন্ত্রাসীদের হামলায়  ও গুলাগুলিতে  বাংলাদেশের গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। তার নাম  রিজওয়ান রুশদী ।  তিনি বাংলাদেশ  বিমান বাহিনীর অফিসার  ডিজিএফআইয়ের  কর্মকর্তা ( স্কোয়াড্রন লিডার) হিসেবে কর্মরত ছিলেন । এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অপর এক সদস্য। এছাড়া এক রোহিঙ্গা নারী নিহত  হয়েছে।
ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় ঘুমধুম ইউনিয়নের তুমব্রু খাল ঘেঁষা কোনারপাড়া সীমান্তের শূন্যরেখা সংলগ্ন এলাকায়। অভিযানে অংশ নেন র‍্যাব ও ডিজিএফআইয়ের চৌকস একটি দল। এ নিয়ে সোমবার রাত  ১২ টার পরপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তর (আইএসপিআর)।
ঘটনার পর তুমব্রুর পরিস্থিতি থমথমে। নিরাপত্তা বলয়ে পুরো এলাকা। বহিরাগতদের যাতায়াতে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
 বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদক চোরাচালানকারীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন। এছাড়া র‍্যাবের এক সদস্য আহত হয়েছেন। প্রেস বিজ্ঞপ্তিটি পাঠান সংস্থাটি পরিচালকের পক্ষে সহকারী পরিচালক রাশেদুল ইসলাম খান।
ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ ঘটনার কথা নিশ্চিত করেছে।
এদিকে তুমব্রু সীমান্ত থেকে কোনো অপরাধী যাতে তৎসংলগ্ন উখিয়ার ক্যাম্পগুলোতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সতকর্তা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-৮) সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।
 অপর দিকে তুমব্রু বাজার ব্যবসায়ী আবদুল কাদের, গ্রাম পুলিশ আবদুল জাবব্বার ও মেম্বার দীল মোহাম্মদ এ প্রতিবেদককে জানান,তুমব্রু কোনার পাড়ায়  গোলাগুলি  ও হতাহতের ঘটনার পর থমথম পরিস্থিতি বিরাজ করছে। রাতভর স্থানীয়রা নির্ঘুম রাত কাটিয়েছেন। ঘুমধুম ইউনিয়ন পরিষদ,বিজিবি,আর্মড পুলিশ সহ আইন শৃংখলা রক্ষার দায়িত্বে থাকা বাহিনী নিরাপত্তা বলয় জোরদার করেছে। বহিরাগত লোকজনদেরকে সীমান্তে যেতে নিষেধ  করা হচ্ছে।
এদিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. জাহাঙ্গীর মানবকন্ঠ কে বলেন, “র‍্যাবের একটি দল সেখানে মাদক উদ্ধারে অভিযান পরিচালনার সময় সশস্ত্র দুষ্কৃতিকারীরা তাঁদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আহত র‍্যাব কনস্টেবল সোহেল বড়ুয়াকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার হলে সেখান থেকে রাতেই তাঁকে চট্টগ্রামে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology